Libya: জল দেওয়া হয়নি, বিশ্রামেও না! ভয়ংকর গরমে মরুভূমিতে মৃত্যু ২৭ অভিবাসীর...

Libya: আফ্রিকার সাব-সাহারা অঞ্চলে সম্প্রতি ২৭ জন অভিবাসীর মৃত্যু ঘটেছে। জানা গিয়েছে, তাঁদের তিউনিসিয়া থেকে লিবিয়া সীমান্তের দিকে তাড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়েই দুঃখজনক এই ঘটনা।

Updated By: Aug 10, 2023, 08:23 PM IST
Libya: জল দেওয়া হয়নি, বিশ্রামেও না!  ভয়ংকর গরমে মরুভূমিতে মৃত্যু ২৭ অভিবাসীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আফ্রিকার সাব-সাহারা অঞ্চলে সম্প্রতি ২৭ জন অভিবাসীর মৃত্যু ঘটেছে। জানা গিয়েছে, তাঁদের তিউনিসিয়া থেকে লিবিয়া সীমান্তের দিকে তাড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়েই দুঃখজনক এই ঘটনা ঘটে। লিবিয়া এই খবর নিশ্চিত করেছে।

আরও পড়ুন: North Korea: কোন দেশের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করতে চলছেন কিম জন উন? ভারত নিরাপদ তো?

জানা গিয়েছে, লিবিয়ার সীমান্তরক্ষীরা উত্তর সীমান্তের দক্ষিণে এক বিস্তীর্ণ অঞ্চলে, যেটি প্রকারান্তরে মরুভূমি, মৃতদেহগুলি খুঁজে পেয়েছেন। সেখানে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। সঙ্গে আবহাওয়াও স্বাভাবিক ভাবেই অত্যন্ত গরম। অভিবাসীরা জানিয়েছেন, এই রকম প্রতিকূল আবহাওয়ার মধ্যে জল বা খাবার বা বিশ্রাম ছাড়াই তাঁদের টানা কয়েকদিন ধরে হাঁটতে বাধ্য করেছে তিউনিসিয়া।

শরণার্থী ও অভিবাসীদের এই তীব্র গরমের মধ্যেই শহর বা গ্রাম থেকে দূরে একটি প্রান্তরে বিতাড়িত করছে তিউনিসিয়া-- এমনই অভিযোগ করেছে লিবিয়ার সীমান্তরক্ষী বাহিনী এবং অধিকাররক্ষার আন্দোলনে সামিল গোষ্ঠীগুলি।

আরও পড়ুন: Amazon Rainforest: 'এখনই সাবধান না হলে আমরা নিশ্চিহ্ন হয়ে যাব!' আমাজন নিয়ে উদ্বিগ্ন সারা বিশ্ব...

জুলাই মাসে তিউনিসিয়ার বন্দরনগরী স্ফ্যাক্সে এক ঘটনায় নিহত হন এক তিউনিসীয়। এই ঘটনার কয়েকদিন পরেই আফ্রিকান অভিবাসী এবং শরণার্থীদের বিতাড়ন করা শুরু হয় সেখানে। লিবিয়ার সীমান্তরক্ষীরা জানিয়েছে, তিউনিসিয়া থেকে বিতাড়িত হওয়ার পরে প্রতিদিন গড়ে ১৫০ জন মানুষ লিবিয়ায় প্রবেশ করছেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.