কান্দাহারে অল্পের জন্য প্রাণে বাঁচলেন অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা মন্ত্রী

আফগানিস্তানে তালিবানি হামলার হাত থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা মন্ত্রী স্টিফেন স্মিথ। ন্যাটো সেনাবাহিনীর সঙ্গে দেখা করে বুধবার অস্ট্রেলিয়া ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন স্মিথ। তাঁর সঙ্গে ছিলেন অন্যান্য আধিকারিকরা।

Updated By: Apr 12, 2012, 06:21 PM IST

আফগানিস্তানে তালিবানি হামলার হাত থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা মন্ত্রী স্টিফেন স্মিথ। ন্যাটো সেনাবাহিনীর সঙ্গে দেখা করে বুধবার অস্ট্রেলিয়া ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন স্মিথ। তাঁর সঙ্গে ছিলেন অন্যান্য আধিকারিকরা। কান্দাহার বিমানবন্দরে র‌্যাডারে ধরা পড়ে, প্রতিরক্ষার মন্ত্রীর বিশেষ সেনা বিমান লক্ষ্য করে রকেট উড়ে আসছে। সঙ্গে সঙ্গে তত্‍পর হয়ে যায় প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা। ফলে কেউ হতাহত হননি।
অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে স্মিথ জানিয়েছেন, খুব ভাগ্যের জোরে তিনি বেঁচে গিয়েছেন। তাঁরা সবাই খুবই আতঙ্কিত। তাঁর বিমান ছাড়ার ঠিক আগের মুহূর্তেই রকেট উড়ে আসার বিষয়টি র‌্যাডারে ধরা পড়ে। প্রসঙ্গত, ন্যাটো সদস্যভুক্ত দেশের কোনও নেতার উপর এই নিয়ে দ্বিতীয়বার হামলার চেষ্টা চালাল তালিবানরা। ২ বছর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের হামলার চেষ্টা করে তালিবান যোদ্ধারা।

.