মহাবারুণী স্নানে কাপ্তাইয়ে ভক্তের ঢল, সীতা মন্দির যেন এক মিলনমেলা!

সীতা মন্দির, শম্ভুনাথ মন্দির, কালি মন্দির সহ সীতার বিভিন্ন ঐতিহাসিক নির্দশন ঘুরে দেখেন ভক্তরা।

Updated By: Apr 5, 2022, 10:48 AM IST
মহাবারুণী স্নানে কাপ্তাইয়ে ভক্তের ঢল, সীতা মন্দির যেন এক মিলনমেলা!
নিজস্ব চিত্র

সেলিম রেজা: বাংলাদেশের কর্ণফুলী নদীতে স্নান উৎসব শুরু হয়েছে । মহাবারুণী (স্নান উৎসব) উপলক্ষে বাংলাদেশের রাঙামাটির জেলার কাপ্তাইয়ে হাজার মানুষের সমাগম ঘটেছে। বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত ভক্তরা ঐতিহাসিক কর্ণফুলী নদীতে স্নান, সীতা মন্দির, শম্ভুনাথ মন্দির, কালি মন্দিরে পুজো দেওয়া এবং প্রসাদ নেওয়ার মাধ্যমে তাঁদের মনের বাসনা ব্যক্ত করেছেন।

মহাবারুণী উপলক্ষে সীতা মন্দিরে মেলাও বসেছে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি মিলনমেলায় পরিণত হয়েছে সীতা মন্দির। ঐতিহাসিক এই মন্দিরে বিভিন্ন নিদর্শন ঘুরে দেখছেন ভক্তরা। মহাবারুণীতে রাঙামাটির কাপ্তাইয়ে আসা ভক্তরা জানান, ঐতিহাসিক এই তীর্থস্থানে আসতে পেরে তাঁরা নিজেদের পুণ্যবান মনে করছেন। পবিত্র হচ্ছেন মহাবারুণী স্নানে।

বাংলাদেশের কাপ্তাইয়ের সীতাঘাট মন্দির পরিচালনা কমিটির সভাপতি রতন দাশ Zee ২৪ ঘণ্টাকে জানিয়েছেন, ঐতিহাসিক এই সীতা মন্দিরে শত শত বছর ধরে ভক্তরা আসছেন। সীতা মন্দির, শম্ভুনাথ মন্দির, কালি মন্দির সহ সীতার বিভিন্ন ঐতিহাসিক নির্দশন ঘুরে দেখেন ভক্তরা। তাঁরা সবার জন্য প্রসাদের ব্যবস্থা করেছেন। পাশাপাশি নিরাপত্তারও ব্যবস্থা করেছেন।

আরও পড়ুন, Bangladesh Extra Marital Affairs: ঘরে নেই স্বামী, একাকীত্ব কাটাতে তাঁরই বন্ধুর সঙ্গে 'ঘনিষ্ঠ' স্ত্রী; 'ভয়ঙ্কর' পরিণতি

আরও পড়ুন: Russia-Ukrain War: শরীরে 'স্বস্তিক চিহ্ন'! ইউক্রেনীয় মহিলাদের 'ধর্ষণ'; রুশ সেনার লালসার 'শিকার' শিশুরা!

আরও পড়ুন: করোনার পুরনো দুটি ভ্যারিয়েন্টের মিশ্রণ এই XE variant কেন ভয়ঙ্কর জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.