নিজস্ব প্রতিবেদন: বিমান অপহরণের চেষ্টা করতে গিয়ে রবিবার কমান্ডোদের গুলিতে নিহত হয় এক যুবক। ওই বাংলাদেশি যুবকের হাতে ছিল খেলনা পিস্তল। সেটা নিয়েই সে তোলপাড় করেছিল বিমানে। এমটাই জানিয়েছেন চট্টগ্রামের পুলিস আধিকারিক কুসুম দেওয়ান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভারতের উচিত শান্তি প্রতিষ্ঠার একটা সুযোগ দেওয়া, মোদীকে আহ্বান ইমরানের


সংবাদমাধ্যমে দেওয়ান জানিয়েছেন, মানাফি নামে এক যুবক বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানে উঠে অপহরণের হুমকি দেন। তার কাছে কোনও বিস্ফোরক ছিল না। যে অস্ত্রটি নিয়ে সে পাইলটকে হুমকি দিচ্ছিল সেটি একটি খেলনা পিস্তল। মনে হয় ওই যুবক মানসিকভাবে সুস্থ ছিলেন না। পাইলটকে হুমকি দেওয়ার সময় সে স্ত্রীর সঙ্গে ঝগড়ার কথা বলেছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার দাবিও সে জানিয়েছিল। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এখনই কোনও সিদ্ধান্তে পৌঁছানোর সময় হয়নি।


উল্লেখ্য, রবিবার বিকালে দুবাইগামী ওই বিমানে এক যাত্রী পিস্তল দেখিয়ে তা অপহরণ করার হুমকি দেয়। পাশাপাশি বিমানটি উড়িয়ে দেওয়ার কথাও বলে। বাধ্য হয়েই বিমানটিকে চট্টগ্রাম বিমান বন্দরে অবতরণ করান পাইলট। এরপরই আসরে নামে বাংলাদেশ বায়ুসেনার কমান্ডোরা। যাত্রীদের নিরাপদে নামিয়ে এনে বিমানে ঢুকে ওই ব্যক্তিকে গুলি করা হয়।


আরও পড়ুন-বারান্দায় দাঁড়িয়েছিল কিশোরী, টালির চালে পড়ল বাজ, পরিণতি মর্মান্তিক


এদিকে, যাত্রীদের অনেক সংবাদমাধ্যমে দাবি করেছেন, গোটা বিষয়টি একটি ব্যক্তিগত বিষয়কে কেন্দ্র করে। ওই ব্যক্তির সঙ্গে তার স্ত্রীর ঝামেলা চলছিল। সে চাইছিল প্রধানমন্ত্রী সেখ হাসিনার সঙ্গে কথা বলতে।