ভারতের উচিত শান্তি প্রতিষ্ঠার একটা সুযোগ দেওয়া, মোদীকে আহ্বান ইমরানের

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা জঙ্গি হামলার পরই পাকিস্তান জইশ-ই-মহম্মদের ওই হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করে। বলা হয় উপযুক্ত প্রমাণ দিক ভারত

Updated By: Feb 25, 2019, 08:39 AM IST
ভারতের উচিত শান্তি প্রতিষ্ঠার একটা সুযোগ দেওয়া, মোদীকে আহ্বান ইমরানের

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার পর চাপ ক্রমশই বাড়ছে পাকিস্তানের ওপরে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও জানিয়েছেন, ৪০ জন জওয়ানের মৃত্যুর পর ভারতের ক্ষোভ স্বাভাবিক। এরকম এক অবস্থায় ভারতের কাছে শান্তির আহ্বান জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন-বাংলাদেশে বিমান অপহরণের চেষ্টা, বায়ুসেনার গুলিতে নিহত ছিনতাইকারি

সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, রবিবার পাক প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর প্রতিজ্ঞায় অনড়। ভারত যদি পুলওয়ামা হামলায় পাকিস্তানিদের জড়িত থাকার উপযুক্ত প্রমাণ দিতে পারে তাহলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। মোদীর উচিত দুদেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠায় একটা সুযোগ দেওয়া।

উল্লেখ্য, পুলওয়ামায় হামলার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘ইমরান খানকে শপথগ্রহণ অনুষ্ঠানের শুভেচ্ছা জানিয়ে বলেছিলাম, ভারত ও পাকিস্তানের মধ্যে অনেক লড়াই হয়েছে। একটাতেও পাকিস্তান জিততে পারেনি। এবার লড়াই হোক নিরক্ষরতা ও দারিদ্রের বিরুদ্ধে। উনি বলেছিলেন, আমি পাঠানের ছেলে। সত্যি কথা বলি। সঠিক কাজ করি। তাই যদি হয় তাহলে উনি পুলওয়ামা হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।’

আরও পড়ুন-প্রবল ঝড়বৃষ্টিতে তুলকালাম কলকাতা, আগামী ৪৮ ঘণ্টা দুর্যোগের সম্ভাবনা

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা জঙ্গি হামলার পরই পাকিস্তান জইশ-ই-মহম্মদের ওই হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করে। বলা হয় ভারত উপযুক্ত প্রমাণ দিক। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তার আগে ভারত তার নিরাপত্তা ব্যবস্থায় গলদের দিকটা খতিয়ে দেখুক। প্রসঙ্গত, পাকিস্তানের ওই মন্তব্যের পরই বিদেশ মন্ত্রকের তরফে এর প্রতিক্রিয়া দেওয়া হয়। বলা হয়, সবাই জানে জইশের ডেরা পাকিস্তানে। মুম্বই হামলার প্রমাণ পাকিস্তানকে দেওয়া হয়েছিল। তার পরও ওই মামলায় গত ১০ বছরে কিছুই করেনি পাকিস্তান।

.