বারান্দায় দাঁড়িয়েছিল কিশোরী, টালির চালে পড়ল বাজ, পরিণতি মর্মান্তিক

মল্লিকাদের বাড়ির টালির চাল ভেদ করে  বিদ্যুত সোজা এসে পড়ে কিশোরীর উপর।

Updated By: Feb 25, 2019, 01:09 PM IST
বারান্দায় দাঁড়িয়েছিল কিশোরী, টালির চালে পড়ল বাজ, পরিণতি মর্মান্তিক

নিজস্ব প্রতিবেদন : কালবৈশাখীর ঝড়বৃষ্টির সময় বাজ পড়ে মৃত্যু হল এক কিশোরীর। মতৃার নাম তরুণী মল্লিকা নস্কর। বয়স ১৬ বছর। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের কুরালি গ্রামের  বাসিন্দা মল্লিকা এবছরই মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল।

আরও পড়ুন, তুমুল ঝড়বৃষ্টির দাপটে নামল পারদ, আগামী দু’দিনও দুর্যোগের আশঙ্কা

রবিবার রাত থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কালবৈশাখীর  দাপটে ঝড়, বৃষ্টি শুরু হয়। রাত যত বাড়ে, তত বাড়ে ঝড়-বৃষ্টির প্রকোপ। সোমবার ভোরেও তুমুল ঝড় বৃষ্টি হয় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন ভোর ৪টে নাগাদ মল্লিকাকে ঘুম থেকে ডেকে তোলে তার জ্যেঠু ও জ্যেঠিমা।

আরও পড়ুন, প্রবল ঝড়ে ঝড়খালিতে লঞ্চ থেকে পড়ে মৃত পশ্চিম মেদিনীপুরের যুবক

জ্যেঠিমা মল্লিকাকে বলে, বাইরে তুমুল বৃষ্টি নেমেছে। উঠোনে ধান রয়েছে। সেগুলো তুলতে হবে। জ্যেঠু-জ্যেঠির ডাকে ঘুম থেকে উঠে পড়ে কিশোরী মল্লিকা। জ্যেঠু-জ্যেঠি উঠোন থেকে ধান তুলতে গেলে, সে বারান্দায় দাঁড়িয়ে আলো দেখাতে থাকে তাঁদের। এমন সময়ই প্রবল জোরে একটি বাজ পড়ে। মল্লিকাদের বাড়ির টালির চাল ভেদ করে  বিদ্যুত সোজা এসে পড়ে কিশোরীর উপর।

আরও পড়ুন, ক্যানিংয়ে বাড়ি ফেরার পথে তৃণমূল নেতাকে কুপিয়ে, গুলি করে খুন

বিদ্যুতের আঘাতে পুড়ে যায় মল্লিকার শরীরের ৯৯ শতাংশ-ই। বারুইপুর হাসপাতালে নিয়ে আসা হলে, চিকিত্সকরা মল্লিকাকে মৃত বলে ঘোষণা করেন। মর্মান্তিক এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দিদি মল্লিকার সঙ্গে বিদ্যুতের ঝলকানিতে আহত হয়েছে পঞ্চম শ্রেণি ছাত্র ভাই আকাশ নস্করও।  তারও শরীরের অনেকখানি অংশ ঝলসে গিয়েছে বলে জানা গিয়েছে।