Russia-Ukraine War: Putin-কে সমর্থন বিহারের Abhay Kumar Singh-এর, কী বললেন Russia-র এই বিধায়ক?

Russia-Ukraine War-এর বিষয়ে Putin-কে সমর্থন করেছেন বিহারে জন্ম নেওয়া এই ওষুধ ব্যবসায়ী। ডাক্তারি পড়ার সূত্রে রাশিয়ার সঙ্গে যোগাযোগের সূত্রপাত হয় তার। বর্তমানে সেখানেই বিধায়ক তিনি। 

Updated By: Mar 3, 2022, 09:32 AM IST
Russia-Ukraine War: Putin-কে সমর্থন বিহারের Abhay Kumar Singh-এর, কী বললেন Russia-র এই বিধায়ক?
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ার (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) ইউক্রেনে (Ukraine) একটি "বিশেষ সামরিক অভিযান" করার জন্য বিশ্বজুড়ে তীব্র সমালোচনার সম্মুখীন হচ্ছেন। অন্যদিকে ডক্টর অভয় কুমার সিং (Dr. Abhay Kumar Singh), রাশিয়ান রাষ্ট্রপতির এই পদক্ষেপকে ন্যায্যতা দিয়েছেন। তিনি ভারতীয় বংশোদ্ভূত বিধায়ক এবং রাশিয়ার ইউনাইটেড রাশিয়া পার্টির (United Russia Party) সদস্য। তিনি বলেন যে আক্রমণের আগে ইউক্রেনকে আলোচনার যথেষ্ট সুযোগ দেওয়া হয়েছিল।

ভারতের সঙ্গে সামঞ্জস্য বোঝাতে গিয়ে সিং জিজ্ঞাসা করেন যে চিন যদি বাংলাদেশে তার সামরিক ঘাঁটি স্থাপন করে তাহলে ভারত কীভাবে প্রতিক্রিয়া জানাবে। তিনি একটি কথোপকথনে জানান, "যদি ইউক্রেন ন্যাটোতে যোগ দেয়, তাহলে এটি ন্যাটো বাহিনীকে আমাদের কাছাকাছি নিয়ে আসবে কারণ ইউক্রেন আমাদের প্রতিবেশী দেশ এবং এর ফলে চুক্তি লঙ্ঘন হবে। আমাদের রাষ্ট্রপতি এবং সংসদের কাছে এই কাজ করা ছাড়া আর কোনও বিকল্প ছিল না এবং এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল (ইউক্রেন আক্রমণ করার জন্য)।" 

আরও পড়ুন: Russia-Ukraine War: Ukraine-এর নতুন রাষ্ট্রপতি Viktor Yanukovych! রিপোর্ট প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য বিশ্বজুড়ে

পুতিন ইউক্রেনে পারমাণবিক হামলা চালানোর পরিকল্পনা করছেন বলে মনে করছেন অনেকেই। এই ধারণাকে তিনি নস্যাৎ করেছেন। পুতিন তার ভাষণে জানিয়েছিলেন, যে তিনি প্রতিরক্ষা মন্ত্রী এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল স্টাফকে নির্দেশ দিয়েছেন যাতে রাশিয়ান সেনাবাহিনীর প্রতিরক্ষা বাহিনীকে যুদ্ধ পরিষেবার একটি বিশেষ মোডে রাখা হয়। তিনি আরও বলেন যে সকলেই দেখতে পাচ্ছেন যে পশ্চিমী দেশগুলি অর্থনৈতিক ক্ষেত্রেই রাশিয়ার প্রতি সহানুভূতিশীল নয় অর্থাৎ তিনি অর্থনৈতিক নিষেধাজ্ঞার কথা বলতে চেয়েছেন। এই নিষেধাজ্ঞাকে তিনি অবৈধ বলেও বর্ণনা করেছেন। 

সিং-এর দাবি পরমাণু মহড়া চালানোর পিছনে মূল লক্ষ্য ছিল অন্য কোনও দেশ রাশিয়া আক্রমণ করলে তার জবাব দেওয়া।

ডক্টর অভয় কুমার সিং-এর জন্ম হয় পাটনায়। তিনি লয়োলা হাই স্কুল (Loyola High School) থেকে  তার পড়াশোনা শেষ করেছেন। তিনি ১৯৯১ সালে রাশিয়ায় চলে যান। পশ্চিম রাশিয়ার কুরস্ক স্টেট মেডিকেল বিশ্ববিদ্যালয় (Kursk State Medical University) থেকে গ্র্যাডেশন করেন। তিনি ভারতে ফিরে এলেও পরবর্তীকালে ওষুধের ব্যবসা করার জন্য রাশিয়ায় ফিরে যান। ২০১৫ সালে, তিনি পুতিনের নেতৃত্বে ইউনাইটেড রাশিয়া পার্টির সদস্য হন। তিনি ২০১৮ সালে কুরস্ক থেকে প্রাদেশিক নির্বাচনে জয়ী হন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.