ব্রাজিলের আমাজন অববাহিকায় দেখা মিলল ব্ল্যাক প্যন্থারের

ব্রাজিলের আমাজন অববাহিকায় দেখা মিলল ব্ল্যাক প্যন্থারের।আমাজনের জলে দিব্যি সাঁতার কাটছিল আপাতনিরীহ ভয়ংকর প্রাণীটি। এক ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফারের ক্যামেরায় হঠাত্‍ই ধরা পড়ল সেই দৃশ্য।তথ্য বলে সারা পৃথিবীতে আর মাত্র ৬ শতাংশ ব্ল্যক প্যন্থারের অস্তিত্ব রয়েছে।                                                          

Updated By: Feb 20, 2016, 01:26 PM IST
ব্রাজিলের আমাজন অববাহিকায় দেখা মিলল ব্ল্যাক প্যন্থারের

ওয়েব ডেস্ক: ব্রাজিলের আমাজন অববাহিকায় দেখা মিলল ব্ল্যাক প্যন্থারের।আমাজনের জলে দিব্যি সাঁতার কাটছিল আপাতনিরীহ ভয়ংকর প্রাণীটি। এক ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফারের ক্যামেরায় হঠাত্‍ই ধরা পড়ল সেই দৃশ্য।তথ্য বলে সারা পৃথিবীতে আর মাত্র ৬ শতাংশ ব্ল্যক প্যন্থারের অস্তিত্ব রয়েছে।                                                          
জাপানের হোক্কাইডো দ্বীপের বৃদ্ধ ইয়ামামাতো দম্পতির নিস্তরঙ্গ জীবন বদলে দিল ছোট্ট একটা চড়াই পাখি। ছেলেমেয়েরা বড় হয়ে কর্মসূত্রে অন্য শহরে।নাতি-নাতনিরাও কাছে নেই।হঠাত্‍ই একদিন এই চড়াই পাখি উড়ে এসে জুড়ে বসল। আর এখন তিনজনের খেলাতেই বয়ে যায় বেলা।    

দক্ষিণ আফ্রিকার এক ব্যক্তিগত মালিকানাধীন চিড়িয়াখানা। এখানে পরিত্যক্ত ৬টি সিংহশাবক আদর যত্নে বেড়ে উঠছে।বয়স মাত্র ১৮ মাস।এদের পরম ভালবাসায় বড় করে তুলছে ২০ বছরের এক তরুণী সুয়া আজোরা।পালিকা মায়ের সঙ্গে সিংহের মেলামেশাই প্রমান করে ভালবাসা দিয়ে হিংস্র বন্যতাকেও জয় করা যায়।

.