লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের কাছে আত্মঘাতী বোমা বিস্ফোরণে মৃত ২

লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের কাছে আত্মঘাতী বোমা বিস্ফোরণ। ঘটনায় মৃত দুই। শুক্রবার গদ্দাফি স্টেডিয়ামে চলছিল পাকিস্তান-জিম্বাবোয়ে ম্যাচ। রাত ৯টা নাগাদ স্টেডিয়াম থেকে ১ কিলোমিটার দূরেই বিস্ফোরণটি হয় বলে সংবাদ সূত্রের খবর। ঘটনাস্থলেই প্রাণ হারান ২ জন। মৃতদের মধ্যে একজন পুলিস আধিকারিক এবং অন্যজন সাধারণ নাগরিক। গদ্দাফি স্টেডিয়ামের ১ কিলোমিটার দূরে লাহোরের কালমা চকে বিস্ফোরণটি ঘটে। সংবাদ সংস্থা পিটিআইকে এই তথ্য জানিয়েছেন পাকিস্তানের তথ্য মন্ত্রী পারভেজ রশিদ।

Updated By: May 30, 2015, 11:56 AM IST
লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের কাছে আত্মঘাতী বোমা বিস্ফোরণে মৃত ২

লাহোর: লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের কাছে আত্মঘাতী বোমা বিস্ফোরণ। ঘটনায় মৃত দুই। শুক্রবার গদ্দাফি স্টেডিয়ামে চলছিল পাকিস্তান-জিম্বাবোয়ে ম্যাচ। রাত ৯টা নাগাদ স্টেডিয়াম থেকে ১ কিলোমিটার দূরেই বিস্ফোরণটি হয় বলে সংবাদ সূত্রের খবর। ঘটনাস্থলেই প্রাণ হারান ২ জন। মৃতদের মধ্যে একজন পুলিস আধিকারিক এবং অন্যজন সাধারণ নাগরিক। গদ্দাফি স্টেডিয়ামের ১ কিলোমিটার দূরে লাহোরের কালমা চকে বিস্ফোরণটি ঘটে। সংবাদ সংস্থা পিটিআইকে এই তথ্য জানিয়েছেন পাকিস্তানের তথ্য মন্ত্রী পারভেজ রশিদ।

লাহোর পুলিস মনে করছে, গদ্দাফি স্টেডিয়ামেই বোমা হামলার ছক করেছিল সন্ত্রাসবাদীরা। গদ্দাফি স্টেডিয়ামে যাবার আগেই রাস্তায় তাদের আটকে দেয় কর্তব্যরত পুলিস। আর তখনই বোমা বিস্ফোরণটি ঘটে। মারা যান সাব-ইন্সপেক্টর। ঘটনার তদন্তে নেমেছে লাহোর পুলিস। প্রাথমিক তদন্ত অনুযায়ী বিস্ফোরণের জন্য একটি অটো রিক্সোর মধ্যে গ্যাস সিলেন্ডার রেখেছিলেন দুষ্কৃতীরা। বিস্ফোরণের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিস। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে ঘটনাটি সম্পর্কে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, এটি একটি "পাওয়ার ট্রান্সফর্ম ব্লাস্ট"। বিস্ফোরিত স্থানকে নিজেদের আওতায় নিয়েছে পুলিস। ঘিরে ফেলা হয়েছে পুরো এলাকা। 

পাকিস্তানের পাঞ্জাব সরকার জানিয়েছে, 'পাকিস্তানে সফররত জিম্বাবোয়ে দলের কোনও ক্ষতি হবে না। তাদের সুরক্ষার দায়িত্ব সরকারের'। ২০০৯ এর পর পাকিস্তানে সফর করতে এসেছে কোনও দেশ। ৬ বছর আগে শ্রীলঙ্কা দলের ওপর হামলা হওয়ার পর সমস্ত দেশই পাকিস্তান সফরকে বয়কট করেছিল। ২০১৫ তে সফর করতে আসে জিম্বাবোয়ে দল। খেলা চলাকালীন স্টেডিয়ামের কাছে এই বোমা বিস্ফোরণ চিন্তায় ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। তবে খেলোয়াড়দয়ের সুরক্ষার যাবতীয় দায়ভার তাদের, একথা জানিয়েছে পিসিবি।  

.