১৮ তম সন্তানের জন্ম হওয়ায় খুশির আমেজ ব্রিটেনের সবচেয়ে বড় পরিবারের

লাদেনের পরিবারকেও হার মানাতে পারে ব্রিটেনের র‍্যাডফোর্ড দম্পতি। লাদেনের মোট সন্তান সন্ততি ২৩ টি। যদিও তাঁর পত্নী সংখ্যা ছিল পাঁচটি। কিন্তু এই দম্পতি আপাতত ১৮ তম সন্তানের জন্ম দিয়ে ব্রিটেনে সবচেয়ে বড় পরিবারে খেতাব পেয়ে গেছেন।

Updated By: Jun 8, 2015, 07:47 PM IST
১৮ তম সন্তানের জন্ম হওয়ায় খুশির আমেজ ব্রিটেনের সবচেয়ে বড় পরিবারের

ওয়েব ডেস্ক: লাদেনের পরিবারকেও হার মানাতে পারে ব্রিটেনের র‍্যাডফোর্ড দম্পতি। লাদেনের মোট সন্তান সন্ততি ২৩ টি। যদিও তাঁর পত্নী সংখ্যা ছিল পাঁচটি। কিন্তু এই দম্পতি আপাতত ১৮ তম সন্তানের জন্ম দিয়ে ব্রিটেনে সবচেয়ে বড় পরিবারে খেতাব পেয়ে গেছেন।

গত বুধবার সিউ র‍্যাডফোর্ড জন্ম দেন কন্যা সন্তানের। তাঁদের পারিবারিক ওয়েবসাইটে নবজাত কন্যা সন্তান হ্যালি আলফিয়ানের ছবি পোস্ট করেন। তবে তাঁরা সরকারের কাছ থেকে কোনও সুবিধা নিতে চান না আঠারো তম সন্তানের জন্য।

আঠারো তম সন্তান প্রসব করার সময় সিউ র‍্যাডফোর্ড চিন্তায় ছিলেন। কারণ গত বছর তাঁদের ১৭ তম সন্তান গর্ভাবস্থাতেই হারান। ভালোভাবে হ্যালির জন্ম হওয়ায় পরিবারে খুশির আমেজ। নতুন অতিথিকে সব সময় ঘিরে রয়েছে তাদের ষোলোটি ভাই-বোন।

সিউ ১৪ বছর বয়সে প্রথম মা হন। তাঁর প্রথম সন্তান ক্রিসের বয়স এখন২৬।  ক্রিসের পরে রয়েছে সোফি ২১, চোল ১৯, জ্যাক ১৭, ড্যানিয়েল ১৫, লিউক ১৪, মিলি ১৩, কেটি ১২, জেমস ১১, এলি ৯, অ্যামি ৮, জোস ৭, ম্যাক্স ৬, তিলি ৪, অস্কার ৩ এবং দুই বছরে ক্যাসপার।

তবে ভাবছেন কী করে সংসার চলে এত বড় পরিবারের। তাদের ল্যাঙ্কাশায়ারে রয়েছে বড় বেকারি কারখানা। সাচ্ছন্দ্যে তাদের সংসার চলে। র‍্যাডফোর্ড দম্পতি জানিয়েছেন, তাঁরা এখনও কোনও সরকারি সুবিধা নেয়নি সন্তানদের জন্য। কিন্তু ভবিষ্যতে কী আসতে চলেছে ১৯ তম সন্তান। সেই প্রসঙ্গে এক গাল হেসে সিউ জানান, "আমরা প্রকৃতির উপর ছেড়ে দিয়েছি। যতদিন আমাদের সন্তান সৌভাগ্য থাকবে আমরা গ্রহণ করব।"

 

.