Canada India Conflict: নিজ্জার হত্যাকাণ্ডে বড় আপডেট! ছবি প্রকাশ কানাডার তদন্তকারী সংস্থার

Canada Police Statement: কানাডিয়ান পুলিস, যারা খালিস্তানি সমর্থক হরদীপ সিং নিজ্জার হত্যা মামলার তদন্ত করছে, একটি বড় বিবৃতি দিয়েছে এবং বলেছে যে মামলার তদন্ত এখনও শেষ হয়নি।

Updated By: Sep 26, 2023, 10:01 AM IST
Canada India Conflict: নিজ্জার হত্যাকাণ্ডে বড় আপডেট! ছবি প্রকাশ কানাডার তদন্তকারী সংস্থার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো খালিস্তানি সমর্থক হরদীপ সিং নিজ্জার হত্যার জন্য ভারতকে অভিযুক্ত করার পর ভারত ও কানাডার মধ্যে উত্তেজনা অব্যাহত রয়েছে। ভারত সরকার জাস্টিন ট্রুডোর বক্তব্য প্রত্যাখ্যান করেছে এবং বলেছে যে কানাডার প্রধানমন্ত্রীর দাবি উদ্দেশ্যপ্রণোদিত এবং অযৌক্তিক।

অন্যদিকে, হরদীপ সিং নিজ্জার হত্যা মামলার তদন্তকারী কানাডিয়ান পুলিস একটি বড় বিবৃতি দিয়েছে। তাঁরা বলেছে যে ঘটনার তদন্ত এখনও শেষ হয়নি।

আরও পড়ুন: Pope | Ukraine: স্বার্থের জন্য খেলার মাঠ ইউক্রেণ, শহিদ হচ্ছে জনগন; বিস্ফোরক পোপ

এখনও আরও প্রমাণ খুঁজছে: কানাডিয়ান পুলিস

খালিস্তানি সমর্থক হরদীপ সিং নিজ্জার হত্যার ঘটনায় কানাডা পুলিস জানিয়েছে, মামলার তদন্ত এখনও শেষ হয়নি। আরও তথ্য-প্রমাণ অনুসন্ধানের কাজ এখনও চলছে। জি মিডিয়ার প্রশ্নের জবাবে তদন্তকারী দলের মুখপাত্র সার্জেন্ট টিমোথি পিরোটি বলেছেন, 'ঘটনার তিন মাস পরেও কাউকে গ্রেফতার করা হয়নি। ১৬ আগস্টের পরে তদন্তের কোনও আপডেট নেই।

কানাডার তদন্ত সংস্থা খুনের সঙ্গে জড়িত ব্যক্তির ছবি প্রকাশ করেছে

কানাডিয়ান তদন্তকারী সংস্থা ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম (আইএইচআইটি) খালিস্তানি সমর্থক হরদীপ সিং নিজ্জার হত্যার সঙ্গে জড়িত সন্দেহজনক গাড়িটিকে চিহ্নিত করেছে এবং এর ছবি প্রকাশ করেছে। ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম (IHIT) হল কানাডার বৃহত্তম হোমিসাইড ইউনিট, যা খুন, সন্দেহজনক মৃত্যু এবং উচ্চ ঝুঁকিপূর্ণ নিখোঁজ ব্যক্তিদের তদন্ত করে। এজেন্সি সেই সব ক্ষেত্রে তদন্ত করে যেখানে ফাউল প্লে-র সন্দেহ থাকে।

তিক্ত সম্পর্ক

কয়েকদিনের ব্যবধানেই সম্পর্ক ভয়ংকর তিক্ত। যে-ট্রুডো কয়েকদিন আগেই ভারতে এসে রাজকীয় আতিথ্যের উষ্ণতা উপভোগ করে গেলেন সেই তিনি কয়েকদিন যেতে না যেতেই ভারতের উপর যেন খড়্গহস্ত! ভারত-কানাডা সম্পর্ক গত কয়েক দিনের মধ্যেই অবনতির চরম পর্যায়ে পৌঁছেছে। সেই সূত্র ধরেই রাষ্ট্রসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে থাকা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবার ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের কোনও জবাব দিলেন না।

আরও পড়ুন: Pakistan: শরীর জুড়ে 'অসভ্য' অত্যাচার, বাবাকে গুলি করে মারল তিতিবিরক্ত মেয়ে...

চলতি বছরের জুনে শিখনেতা হরদীপ সিং নিজ্জরের হত্যাকাণ্ডে ভারত জড়িত, সরাসরি এমন অভিযোগ এনেছেন কানাডার প্রধানমন্ত্রী। এর পর থেকেই ভারত-কানাডার মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটে। কানাডার প্রধানমন্ত্রী ভারতের এক কূটনীতিককে এই সূত্রে কানাডা থেকে বহিষ্কারও করেছেন। পাল্টা জবাবে ভারতও দিল্লিতে নিযুক্ত কানাডার এক কূটনীতিককে বহিষ্কার করে দেয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.