ব্রেকে ইট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন চালক, বাংলাদেশে ট্রেন দুর্ঘটনার তদন্তে সামনে এল চাঞ্চল্যকর তথ্য

মঙ্গলবার বাংলাদেশের ব্রাহ্মণবেড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ স্টেশনে ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয় ১৬ জনের

Updated By: Nov 13, 2019, 02:53 PM IST
ব্রেকে ইট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন চালক, বাংলাদেশে ট্রেন দুর্ঘটনার তদন্তে সামনে এল চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের ব্রাহ্মণবেড়িয়ার ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা গিয়ে হল ১৬। মঙ্গলবার তৃর্ণা নিশীথা এক্সপ্রেস ও উদয়ণ এক্সপ্রেসের সংঘর্ষ হয় মন্দবাগ স্টেশনে। কিন্তু কীভাবে ঘটল ওই ভয়ঙ্কর দুর্ঘটনা?   একদিন পরেই সামনে এল আসল কারণ। শুনলে হাঁ হয়ে যাবেন।

আরও পড়ুন-ফুরিয়ে যায়নি জোটের সম্ভাবনা, শিবসেনাকে নতুন শর্ত দিল এনসিপি!

তদন্তে জানা গিয়েছে, ট্রেনের অটো ব্রেকে ইট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন তূর্ণা নিশীথা এক্সপ্রেসের চালক তাসের উদ্দিন ও সহকারী চালক অপু দে। জানিয়েছেন বাংলাদেশ রেলের পূর্বাঞ্চলের জিএম নাসির উদ্দিন আহমেদ।

কী এই অটো ব্রেক সিস্টেম। নাসির উদ্দিন সংবাদমাধ্যমে জানিয়েছেন, ট্রেন চলে এই অটো ব্রেক সিস্টেমে। ওই অটো ব্রেক সিস্টেমে চাপ দিলেই চলে ট্রেন। ব্রেকে চাপ না দিলে ট্রেন এগোয় না। মন্দবাগ স্টেশনে যাওয়ার আগেই ওই অটো ব্রেকে ইট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন দুই চালক। ট্রেনটি নন স্টপ হওয়ায় ওই বুদ্ধি খাটান চালকরা।

আরও পড়ুন-বুলবুলের ত্রাণ বন্টনে দলাদলি নয়, প্রশাসিক বৈঠকে নির্দেশ মমতার

এদিকে, মন্দাবাগ স্টেশনে ঢোকার সময়ে উল্টো দিক থেকে সেখানে চলে আসে উদয়ণ এক্সপ্রেস। সিগন্যাল পেয়ে সেটি মেইন লাইন থেকে লুপ লাইনে ঢুকতে শুরু করে। কিন্তু সবটুকু ঢোকার আগেই দশ নম্বর বগিতে গিয়ে ধাক্কা মারে তৃর্ণা নিশীথা। তবে স্টেশন মাস্টারের দাবি লাল সিগন্যাল দেখেও স্টেশনে ঢুকে পড়ে তূর্ণা এক্সপ্রেস।    

.