Chicago-য় গণহত্যা! এলোপাথাড়ি গুলিতে মৃত ১১, গুরুতর জখম একাধিক

রবিবার রাতে এলোপাথাড়ি গুলিতে গণহত্যার সাক্ষী হল মার্কিন যুক্তরাষ্ট্রের এই শহর। 

Updated By: Jun 28, 2021, 02:28 PM IST
Chicago-য় গণহত্যা! এলোপাথাড়ি গুলিতে মৃত ১১, গুরুতর জখম একাধিক
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের রক্তাক্ত হল শিকাগো (Chicago)। রবিবার রাতে এলোপাথাড়ি গুলিতে গণহত্যার সাক্ষী হল মার্কিন যুক্তরাষ্ট্রের এই শহর। এখনও পর্যন্ত এই ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের। ঠিক কী কারণে এমন নৃশংস ঘটনা ঘটল তা তদন্ত করে দেখছে পুলিস। 

এদিকে এই ঘটনার সময় একটি দুর্ঘটনাও ঘটে। যেভাবে গুলির ঝড় উঠেছিল সেই সময় ৮৩ স্ট্রিটে ট্রাফিক দুর্ঘটনাও ঘটে। শিকাগো শহরের একাধিক রাস্তা বন্ধ করেছে পুলিস।

আরও পড়ুন, ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ঢাকার মগবাজার, মৃত এখনও ৭, গুরুতর আহত ১০

সূত্রের খবর,  রবিবার রাত ৮ টা ৪৫ মিনিটে একটি কালো রঙের SUV গাড়ি থেকে আচমকাই গুলি বর্ষণ শুরু হয়। ঘটনাস্থলেই প্রাণ হারান এক মহিলা। গুরুতর আহত হন পাঁচ জন। শিকাগো পুলিস জানায় ওই সময় ওখানে গুলি থেকে প্রাণ বাঁচাতে গিয়ে একটি ট্রাফিক দুর্ঘটনাও ঘটে। এরপর মারকোয়েট পার্কেও আট ব্যক্তিকে ঝাঁঝরা করে দেয় হত্যাকারীর এলোপাথাড়ি গুলি।

এই ঘটনার পর পরই ঘটনাস্থলে আসে পুলিস ও দমকল বাহিনী। আটজন ব্যক্তিকে তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করানো হয়। দমকল কর্মীদের তরফে জানান হয় যে এদের মধ্যে সকলেই প্রাপ্তবয়স্ক, তবে গুরুতর জখম হয়েছেন সকলেই। 

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তির কথায়, আর্টেসিয়ান মোড়ে একটি মদের দোকানে বেশ ভিড় লক্ষ্য করেছিলেন তিনি। তা স্বাভাবিক ছিল না বলেই তিনি ৯১১-এ ফোন করেন পুলিসকে। কিন্তু পুলিস গুরুত্ব দেয়নি বলেই তাঁর অভিযোগ। এরপর তিনি কাছাকাছি একটি পুলিস স্টেশনেও যান। তিনিও ৯১১-এ ফোনের কথা বলেন বলে জানান ওই স্থানীয়। 

অপর এক বাসিন্দা জেসাস আবার্কার কথায়, এই ঘটনার সময় তিনটি বাচ্চাও ছিল ওই ব্লকের কাছে, গুলির আওয়াজে ভয় পেয়ে কোনওক্রমে প্রাণ বাঁচান তাঁরা। জেসাস বলেন, "আমরা এখানে একদম নিরাপদ বোধ করছি না। আগামী সপ্তাহেই অন্য কোনও চলে যাব।"