সিঙ্গাপুর থেকে ফেসবুকে রাজ্যবাসীকে শুভেচ্ছা বার্তা মু‍খ্যমন্ত্রীর

Updated By: Aug 20, 2014, 08:40 AM IST
সিঙ্গাপুর থেকে ফেসবুকে রাজ্যবাসীকে শুভেচ্ছা বার্তা মু‍খ্যমন্ত্রীর

-----------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: সিঙ্গাপুর থেকে গতকাল ফেসবুকে রাজ্যবাসীর উদ্দেশে বার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে তিনি লিখেছেন,সিঙ্গাপুর থেকে সমস্ত ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছা। নেতাজির সৌধে শ্রদ্ধা জানিয়ে গতকাল আমি সিঙ্গাপুর সফর শুরু করেছিলাম। আমার কাছে এটা তীর্থক্ষেত্রে আসার সমান, সফর শুরুর পক্ষে এটা আশীর্বাদ। এখান থেকেই নেতাজি তাঁর আজাদ হিন্দ ফৌজ গড়ে তুলেছিলেন এবং দিল্লি চলো আন্দোলনের ডাক দিয়েছিলেন।

আজ সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুঙ্গের সঙ্গে বৈঠক করেছি। পশ্চিমবঙ্গে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আমাদের মধ্যে কথাবার্তা ফলপ্রসূ হয়েছে। আমরা কলকাতা বিশ্ববিদ্যালয়ে সিঙ্গাপুরের প্রবীণ মন্ত্রী লি কুয়ান ইউয়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি এমেরিটাস চেয়ারের ব্যবস্থা করব। লি কুয়ান ইউ সিঙ্গাপুরের প্রতিষ্ঠাতা।

প্রধানমন্ত্রীকে জানিয়েছি যে, আমরা কলকাতায় একটি সিঙ্গাপুর-ইন্ডিয়া ফোকাস বিজনেস সেন্টার গড়ে তুলব। ১৮ মাসের মধ্যে সেটা চালু হয়ে যাবে।  সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে ওই কেন্দ্র উদ্বোধনের আমন্ত্রণ জানিয়েছি। উনি তা বিবেচনা করার প্রতিশ্রুতি দিয়েছেন। আগামিকাল একটা বড় দিন। এখানে দুশোরও বেশি প্রতিনিধিকে নিয়ে শিল্প সম্মেলন হবে।

এদিকে, নভেম্বরেই চালু  হোক অন্ডালের বিমানবন্দর। এমনটাই চান তিনি। আজ সিঙ্গাপুরে শিল্পপতিদের সঙ্গে নৈশভোজের সময় একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্ডালে প্রায় ২হাজার একর জায়গা জুড়ে রয়েছে বিমাননগরী। তার আটান্ন শতাংশই বরাদ্দ রয়েছে বিমানবন্দর ও শিল্পের জন্য। প্রকল্প বাস্তবায়িত হলে এরেট্রোপলিসে গড়ে উঠবে বিশ্বমানের শিল্পনগরী। বিমাননগরীতে বত্রিশ শতাংশ শেয়ার রয়েছে সিঙ্গাপুরের চাঙ্গি সংস্থার।

.