China Plane Crash: দুর্ঘটনা নাকি অন্তর্ঘাত! China-য় বিমান দুর্ঘটনার তদন্তে উঠে এল বড় খবর

২১ মার্চ, একটি বোয়িং ৭৩৭-৮০০ কুনমিং (Kunming) থেকে গুয়াংজু (Guangzhou) যাচ্ছিল। বিমানটি গুয়াংজির পাহাড়ে ভেঙে পরে। দুর্ঘটনায় ১২৩ জন যাত্রী এবং ৯ জন ক্রু সদস্য নিহত হন।

Updated By: May 18, 2022, 12:54 PM IST
China Plane Crash: দুর্ঘটনা নাকি অন্তর্ঘাত! China-য় বিমান দুর্ঘটনার তদন্তে উঠে এল বড় খবর

নিজস্ব প্রতিবেদন: চায়না ইস্টার্ন বিমান দুর্ঘটনার কবলে পড়ার পিছনে অন্তর্ঘাত লুকিয়ে আছে কিনা সেই বিষয় তদন্ত চলছে বলে জানা গেছে। সূত্র মারফত জানা গেছে, বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটির কোনও প্রমাণ পাওয়া যায়নি।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, বোয়িং ৭৩৭-৮০০-এর ব্ল্যাক বক্স থেকে পাওয়া ফ্লাইট ডেটায় দেখা গেছে যে ককপিটে থাকা কেউ ইচ্ছাকৃতভাবে বিমানটিকে দুর্ঘটনার কবলে ফেলেছে।

২১ মার্চ, একটি বোয়িং ৭৩৭-৮০০ কুনমিং (Kunming) থেকে গুয়াংজু (Guangzhou) যাচ্ছিল। বিমানটি গুয়াংজির পাহাড়ে ভেঙে পড়ে। অবতরণের সময় হঠাৎই নিচে পড়ে যায় বিমানটি। দুর্ঘটনায় ১২৩ জন যাত্রী এবং ৯ জন ক্রু সদস্য নিহত হন।

আরও পড়ুন: Russia-র সতর্কতা সত্ত্বেও বুধবার NATO-র আবেদন জমা দেবে Sweden, Finland

দুর্ঘটনাটি গত ২৮ বছরে চিনের সবচেয়ে বড় বিমান দুর্ঘটনা। আধিকারিকরা জানিয়েছে দ্রুত অবতরণের সময়, পাইলটরা এয়ার ট্রাফিক কন্ট্রোল এবং কাছাকাছি বিমানের ডাকে সাড়া দেননি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.