করোনা ছড়িয়েছে চিন,সব দোষ ওদের!অভিযোগ নস্যাৎ করল বেজিং

চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাঁও লিজান সাফ জানিয়ে দিলেন তিনিএরকম কোনও  রিপোর্ট মানতে নারাজ, যেখানে বলা হয়েছে চিন 'হু'কে তথ্য পাঠাতে দেরি করেছে।

Updated By: Jun 3, 2020, 06:16 PM IST
করোনা ছড়িয়েছে চিন,সব দোষ ওদের!অভিযোগ নস্যাৎ করল বেজিং

নিজস্ব প্রতিবেদন: সারা বিশ্বে নোভেল করোনা সংক্রমণের জন্য দায়ী চিন। চিনের অবহেলার জন্যই কাঁদছে সারা বিশ্ব। এরকমই খবর মিলেছিল একটি সংবাদ সংস্থার তরফে। বারবার আমেরিকাও চিনকে দোষী সাব্যস্ত করে গিয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প কটাক্ষের সুরে করোনাভাইরাসকে উহান ভাইরাসও বলেছিলেন।
 চিনের তথ্য দিতে দেরি হওয়ার দরুনই করোনার বাড়বাড়ন্ত। এরকমই সুর মিলেছিল হোয়াইট হাউসের তরফে। কিন্তু সব অভিযোগ নস্যাৎ করে দিল বেজিং।
 বিশ্ব স্বাস্থ্য সংস্থা চিনের দালালি করছে, এই মর্মে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় টাকা দেওয়াও বন্ধ করেছে আমেরিকা। ট্রাম্প বারবার চিনকে দুষলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা সবসময় চিনের পাশেই দাঁড়িয়েছে।

আরও পড়ুন: কক্সবাজারের রোহিঙ্গা উদ্বাস্তু শিবিরে করোনার থাবা; মৃত ১, পজিটিভ বহুএবার চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাঁও লিজান সাফ জানিয়ে দিলেন তিনিএরকম কোনও  রিপোর্ট মানতে নারাজ, যেখানে বলা হয়েছে চিন 'হু'কে তথ্য পাঠাতে দেরি করেছে। করোনাভাইরাসকে কেন্দ্র করে চিন ও আমেরিকার দ্বন্দ্ব অনেক পুরনো। কখনও ট্রাম্প তো কখনও স্টেট সেক্রেটারি মাইক পম্পেও সকলেই চিনের দিকে আঙুল তুললেও প্রতিবার সব অভিযোগ অস্বীকার করেছে চিন। উলটে মার্কিন অনুদান বন্ধ হয়ে যাওয়ার পর তাঁরা করোনা মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অধিক অর্থ দিয়ে সাহায্য করেছে।

.