Indian Coast Guard-এর চেষ্টায় নিয়ন্ত্রণে কলম্বোগামী জাহাজের আগুন, ছড়ায়নি তেল

প্রায় চারদিন পর নিয়ন্ত্রণে আগুন৷

Updated By: May 29, 2021, 06:50 PM IST
Indian Coast Guard-এর চেষ্টায় নিয়ন্ত্রণে কলম্বোগামী জাহাজের আগুন, ছড়ায়নি তেল

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর (Indian Coast Guard) টানা চার দিনের চেষ্টায় কলম্বোগামী পণ্যবাহী জাহাজ ‘এমভি এক্সপ্রেস পার্ল’ (MV X-Press Pearl)-এর আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সূত্রের খবর, জাহাজের জাহাজের মূল অভ্যন্তরীণ কাঠামো বা ‘Hull’-এর কোনও ক্ষতি হয়নি। সমুদ্রেও ছড়ায়নি তেল।

ড্রোন নজরদারিতে ধরা পড়েছ, জাহাজের মধ্য ভাগ দিয়ে সাদা ধোঁয়া বেরোচ্ছে। মানে সেখানে আর আগুন জ্বলছে না বলেই অনুমান। কলম্বোগামী পণ্যবাহী জাহাজ ‘এমভি এক্সপ্রেস পার্ল’ (MV X-Press Pearl)-এর আগুন নেভাতে কাজ করছিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর দুটি জাহাজ বজরা ও বৈভব। এই দুটি জাহাজ থেকে মিনিটে ৬০০ লিটার জল দিয়ে ‘এমভি এক্সপ্রেস পার্ল’ (MV X-Press Pearl)-এর আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছিল। আজকের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যাবে ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তৃতীয় জাহাজ ICGS Samudra Prahari। মূলত সমুদ্রের দূষণ নিয়ন্ত্রণে এই জাহাজটি ব্যবহার করা হয়ে থাকে।   

আরও পড়ুন: 'বেনু'বন থেকে মুক্তো নিয়েই ফিরছে OSIRIS-REX

আরও পড়ুন: মার্কিন আকাশে হানা ১৪টি UFO-র, প্রকাশিত চাঞ্চল্যকর ভিডিও

গত সপ্তাহে কলম্বো থেকে সাড়ে ৯ নটিক্যাল মাইল দূরে পণ্যবাহী জাহাজ ‘এমভি এক্সপ্রেস পার্ল’ (MV X-Press Pearl)-এ আগুনে লাগে। গুজরাত থেকে প্রসাধনী তৈরির সামগ্রী নিয়ে সেটি কলম্বো যাচ্ছিল। জাহাজের ট্যাঙ্কে মজুত ছিল বিপুল জ্বালানি৷ ছিল নাইট্রোজেন ডাই-অক্সাইডও।

.