করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ উত্তরপ্রদেশে, যোগীর ভূয়ষী প্রশংসা পাকিস্তানে

মহারাষ্ট্রের করোনা সংক্রমণের সঙ্গেও পাকিস্তানের তুলনা করেছে ফাদ। এক টুইটে তিনি লিখেছেন, করোনা মোকাবিলায় উত্তরপ্রদেশে ঠিক পদক্ষেপ নিয়েছে। মহারাষ্ট্র তা নিতে পারেনি। 

Updated By: Jun 8, 2020, 02:38 PM IST
করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ উত্তরপ্রদেশে, যোগীর ভূয়ষী প্রশংসা পাকিস্তানে

নিজস্ব প্রতিবেদন: ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। তবে যেভাবে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ সরকার তার মোকাবিলা করছে তার ভূয়ষী প্রশংসা করলেন পাকিস্তানের নামী দৈনিক দ্যা ডন-এর সম্পাদক।

আরও পড়ুন-কলকাতা পুলিসের STF-এর হাতে আরও এক JMB-র শীর্ষ নেতা রেজাউল করিম

পাকিস্তান সরকার যেভাবে করোনা মোকাবিলায় নাকনিচোপানি খাচ্ছে তা নিয়ে সম্প্রতি একটি নিবন্ধ লিখেছেন ডন-এ ইসলামাবাদ সংস্করণের সম্পাদক ফাদ হুসেন। রবিবার একটি টুইট করে উত্তর প্রদেশের মতো রাজ্যে যেভাবে কঠোরতার সঙ্গে লকডাউন মেনে চলা হয়েছে তার প্রশংসা করেছেন ফাদ। তাঁর দাবি, উত্তরপ্রদেশের যে জনসংখ্যা, প্রায় সেই জনসংখ্যাই রয়েছে পাকিস্তানে। তার পরেও করোনা মোকাবিলায় বেসামাল ইমরান খান সরকার।

রবিবার একটি গ্রাফ টুইট করেছেন ডন সম্পাদক। সেখানে করোনায় পাকিস্তানে মৃত্যু ও উত্তরপ্রদেশে মৃত্যু সংখ্যার তুলনা করা হয়েছে। পাকিস্তানের জনসংখ্যা ২০.৮ কোটি। অন্যদিকে উত্তরপ্রদেশের জনসংখ্যা ২২.৫ কোটি। তার পরেও পাকিস্তানে করোনায় মৃত্যু উত্তরপ্রদেশের সাতগুণ।

আরও পড়ুন-দিনে দিতে হবে ৩০ টাকা!  লকডাউনে ছেলের নির্দেশ মানতে না পারায় বৃদ্ধ ফেরিওয়ালার ঠাঁই বাড়ির বাইরে

মহারাষ্ট্রের করোনা সংক্রমণের সঙ্গেও পাকিস্তানের তুলনা করেছে ফাদ। এক টুইটে তিনি লিখেছেন, উত্তর প্রদেশে করোনায় মৃত্যুর হার মহারাষ্ট্রের থেকে অনেক কম। অন্যদিকে, মহারাষ্ট্রে জিডিপির হার ও তরুণদের সংখ্যা বেশি হওয়া সত্বেও মৃত্যু হার বেশি। করোনা মোকাবিলায় উত্তরপ্রদেশে ঠিক পদক্ষেপ নিয়েছে। মহারাষ্ট্র তা নিতে পারেনি। উত্তরপ্রদেশের তুলনায় পাকিস্তানে জনঘনত্ব কম, জিডিপির হার বেশি। তার পরেও মৃত্যু ঠাকাতে পারেনি পাক সরকার।

.