Cyclong Sirtang: সিত্রাংয়ের দাপটে বিদ্যুত্হীন বাংলাদেশের বহু জেলা, মৃত কমপক্ষে ১৫

সিত্রাংয়ের দাপটে বাংলাদেশের চট্টগ্রাম, বরিশাল, কক্সবাজার বিমানবন্দর প্রায় ২১ ঘণ্টা অচল থাকার পর খুলতে শুরু করেছে। সোমবার বেলা ৩টে থেকে ওইসব বিমানবন্দরের অপারেশন বন্ধ করে দেওয়া হয়

Updated By: Oct 25, 2022, 03:04 PM IST
Cyclong Sirtang: সিত্রাংয়ের দাপটে বিদ্যুত্হীন বাংলাদেশের বহু জেলা, মৃত কমপক্ষে ১৫

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে বিপর্যস্ত বাংলাদেশের একের পর এক জেলা। অধিকাংশ জায়গায় বিদ্যুত্ নেই টানা ১৮ ঘণ্টা। গোপালগঞ্জ, ভোলা, ঢাকা, সিরাজগঞ্জ, বগুরা, নরাইলের মতো বহু জেলায় একাধিক এলাকা জলমগ্ন। এখনওপর্যন্ত দেশজুড়ে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। অধিকাংশ ক্ষেত্রে মৃত্যু হয়েছে গাছ চাপা পড়ে। মঙ্লবার দুপুর পর্যন্ত ঢাকার বেশ কিছু অংশ, কুমিল্লা, ফেনি, নোয়াখালি, চাঁদপুরের শহুরে এলাকায় বিদ্যুতের দেখা নেই। কমপক্ষে ৮০-৯০ কিলোমিটার বেগে বয়ে যাওয়া ঝড়ে অধিকাংশ জায়গায় বিদ্যুত্, ইন্টারনেট বিকল হয়ে গিয়েছে। বিশেষ করে উপকুলবর্তী এলকাগুলির অবস্থা অত্যন্ত খারাপ। বরিশালে বৃষ্টি হয়েছে ৩২৪ মিলিমিটার।  উদ্ধার ও ত্রাণ হাত লাগিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

আরও পড়ুন-জেনে নিন কোন কোন জায়গা থেকে কখন দেখা যাবে আজকের আংশিক সূর্য গ্রহণ...

প্রবল বৃষ্টিতে ঢাকার বহু জায়গায় বুক সমান জমে গিয়েছে। রাজধানী ঢাকায় বৃষ্টির পরিমাণ ২৫৫ মিলিমিটার। রাস্তায় বের হওয়ার জন্য মানুষের ভরসা একমাত্র রিক্সা। মীরপুর, শ্য়ামলী-সহ বহু জায়গায় ড্রেনের জল উপচে বাড়িতে ঢুকে গিয়েছে। সেই জল বের করতে হিমশিম খাচ্ছেন মানুষজন। কোনও কোনও জায়গায় ফুটপাতও চলে গিয়েছে জলের তলায়। 

সিত্রাংয়ের দাপটে বাংলাদেশের চট্টগ্রাম, বরিশাল, কক্সবাজার বিমানবন্দর প্রায় ২১ ঘণ্টা অচল থাকার পর খুলতে শুরু করেছে। সোমবার বেলা ৩টে থেকে ওইসব বিমানবন্দরের অপারেশন বন্ধ করে দেওয়া হয়। দেশ, বিদেশ মিলে বাতিল হয়েছে মোট ১৩টি ফ্লাইট। 

এখনপর্যন্ত সিরাজগঞ্জে জল ঢুবে মৃত্যু হয়েছে এক মহিলা ও তার শিশুর। বরগুনায় এক মহিলার মৃত্যু হয়েছে গাছ চাপা পড়ে। গোপালগঞ্জে গাছ চাপা পড়ে মারা গিয়েছেন ২ মহিলা। কুমিল্লায় এক দম্পত্তির সঙ্গে মারা গিয়েছে তার ৪ বছরের শিশুও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.