মৌলানার জীবন বাছলেন ছেলে, অবসাদে দাউদ ইব্রাহিম

 বিশাল সম্পত্তি কে সামলাবে? বিলাস বৈভব ছেড়ে ছেলে মৌলনা হয়েছেন। অবসাদে ভুগছেন আন্ডার ওয়ার্ল্ডের ডন দাউদ ইব্রাহিম। 

Updated By: Nov 26, 2017, 02:16 PM IST
মৌলানার জীবন বাছলেন ছেলে, অবসাদে দাউদ ইব্রাহিম

নিজস্ব প্রতিবেদন: অবসাদে ভুগছেন আন্ডার ওয়ার্ল্ডের ডন দাউদ ইব্রাহিম। সে কি! কীসের অভাব তার? তাক লাগানো লোকবল ও অর্থবলের মালিকই এখন অবসাদগ্রস্ত। পুলিস সূত্রে খবর, বিশাল সম্পত্তির উত্তরাধিকারী কে হবে, তা নিয়েই ভাবনায় পড়েছে ডি কোম্পানির মাথা।

দাউদের তৃতীয় সন্তান তথা একমাত্র ছেলেকে নিয়ে সমস্যায় পড়েছে দাউদ ইব্রাহিম। পারবারিক ব্যবসা ছেড়ে 'সত্ ও আধ্যাত্মিক' পথে হাঁটতে চাইছেন দাউদের ছেলে মইন নওয়াজ ডি কাসকর।  ৩১ বছর বয়সী কাসকর ঠিক করে ফেলেছেন যে মৌলানার জীবনই হবে তার ভবিষ্যত্। 

থানের তোলাবাজি দমন সেলের প্রধান প্রদীপ শর্মা বলেন, ''বাবার বেআইনি ব্যবসায় পরিবারের নাম খারাপ হয়েছে। অনেকেই পালিয়ে গিয়েছেন। মইন এসব নিয়ে বিরক্ত। তাই সব কিছু ছেড়ে সে ধর্মে মন দিয়েছে।'' 

সম্প্রতি তোলবাজির মামলায় ধরা পড়েছে দাউদের ছোট ভাই ইব্রাহিম কাসকর। তাকে জেরা করে তদন্তকারীরা জানতে পেরেছেন, বিশ্বজুড়ে তার বিশাল ব্যবসার দায়িত্ব কে নেবে, তা নিয়ে দুশ্চিন্তায় মাফিয়া ডন। ভাই আনিস ইব্রাহিম কাসকরের বয়স হয়েছে। অন্য ভাইরা মারা গিয়েছে। সাম্রাজ্য দেখার মতো বিশ্বাসযোগ্য ব্যক্তি একমাত্র ছেলেই। সেই ছেলে এখন ধর্মগুরুর জীবনযাপন করেছেন বলে অবসাদগ্রস্থ হয়ে পড়েছেন দাউদ। 

আরও পড়ুন- পাকিস্তানের হিংসায় ভারতের হাত, ইঙ্গিত অভ্যন্তরীণমন্ত্রীর

২০১১ সালে করাচির নামী ব্যবসায়ীর মেয়ে সানিয়া শেখকে বিয়ে করেন মইন কাসকর। তবে বিলাসবৈভবের জীবনে অভ্যস্ত মইন এখন সেসব ছেড়ে স্ত্রী ও ৩ সন্তানকে নিয়ে করাচিতে একটি মসজিদের পাশে বাস করছেন। সেখানে ছোট ছোট ছেলেদের নমাজপাঠ শেখান তিনি। অন্যান্য ধর্মীয় কাজও অংশগ্রহণ করেন বিজনেস ম্যানেজমেন্টের এই স্নাতক। তবে মইনের এমন পরিবর্তনে মানতে পারছে না বাবা দাউদ ইব্রাহিম। তার তাই মন খারাপ।

.