Lake Mead: হ্রদ থেকে উঠে আসছে নরকঙ্কাল! কোথায় ঘটছে এই ভয়ঙ্কর ঘটনা?

তদন্তকারীরা মৃতদেহের পোশাক-আশাক দেখে মনে করছেন, মানুষগুলি নিহত হয়েছিলেন ১৯৭০-৮০ সালের মধ্যে।

Updated By: May 5, 2022, 03:38 PM IST
Lake Mead: হ্রদ থেকে উঠে আসছে নরকঙ্কাল! কোথায় ঘটছে এই ভয়ঙ্কর ঘটনা?

নিজস্ব প্রতিবেদন: প্রায় ৫০ বছরের পুরনো মানুষের দেহ! এখন পড়ে আছে বলতে অবশ্য শুধু হাড়গোড়! খরা কবলিত আমেরিকার একটি হ্রদ থেকে এমনই দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। আমেরিকার পুলিসের তরফ থেকে এ কথা জানানো হয়েছে। মনে করা হচ্ছে, এমন অসংখ্য নরকঙ্কাল উদ্ধার হতে পারে হ্রদটি থেকে। সম্প্রতি আমেরিকার বিস্তৃত অঞ্চল খরার কবলে পড়েছে। শুকিয়ে গিয়েছে লেক মিড। সেখানেই সম্প্রতি বোটিংয়ের উদ্দেশ্যে যাওয়া একদল মানুষ একটি কঙ্কাল দেখতে পান, পরে সেটি উদ্ধার করে পুলিস।

কঙ্কাল উদ্ধার করার পরে পুলিস জানায়, এত বছর পরে এই ধরনের কোনও ঘটনার সত্য উদঘাটন করা খুব কঠিন। তবে পুলিস জানায়, যদি খরার প্রকোপ বাড়ে এবং লেকটির জলস্তর আরও কমে যায়, সেক্ষেত্রে এমন আরও অনেক নরককঙ্কার উদ্ধার হতে পারে। 

আমেরিকার এ বারের খরা-পরিস্থিতিকে কার্যত ঐতিহাসিক বলা হচ্ছে। মন করা হচ্ছে, খরা পরিস্থিতির কারণেই একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে জলস্তর। জলাধার থেকে হ্রদ-- সর্বত্র কমছে জলের পরিমাণ।

যে হ্রদের থেকে এই নরকঙ্কাল উদ্ধার করা হয়েছে, সেটির নাম লেক মিড। এটি হুভার জলাধার তৈরির সময়ে সৃষ্টি হয়েছিল। এই হুভার জলাধারের উপর নির্ভর করেন আমেরিকার ২ কোটি ৫ লক্ষ মানুষ। সেই হ্রদেরই জলস্তর একেবারে তলানিতে এসে ঠেকেছে। ফলে বলাই চলে, পরিস্থিতি উদ্বেগের।

আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়ার তেল, ব্যাঙ্কিং সেক্টর ও গণমাধ্যমের উপর নতুন করে নিষেধাজ্ঞা চাপাচ্ছে ইউরোপ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.