চিনের রাস্তায় গড়াগড়ি যাচ্ছে শয়ে শয়ে আপেল! তারপর যা ঘটল, দেখুন সেই আবেগস্নাত ভিডিয়ো

 চিনের বোজনোউ প্রদেশের একটি ভিডিয়োই দাপিয়ে বেড়াচ্ছে নেট দুনিয়ায়। আর সেই ভিডিয়োই আবেগের জোয়ারে ভাসাচ্ছে সারা বিশ্বকে।

Updated By: Mar 14, 2020, 11:35 AM IST
চিনের রাস্তায় গড়াগড়ি যাচ্ছে শয়ে শয়ে আপেল! তারপর যা ঘটল, দেখুন সেই আবেগস্নাত ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন: ভুপেন হাজারিকার "মানুষ মানুষের জন্য; জীবন জীবনের জন্য" কিংবা  চন্ডীদাসের "সবার উপর মানুষ সত্য, তাহার উপর নাই" সব কী শুধুই কাগজের পাতায় লেখা বাণী? বাস্তবে কি আদৌ এ ধরনের নিদর্শন পাওয়া যায়? সম্প্রতিকালে বারবার উঠে এসেছে এমন সব তথ্য় যেখানে বারবার প্রশ্ন উঠেছে মনুষ্যত্ব নিয়ে।

আরও পড়ুন: আজ বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

এবার মনুষ্যত্বের সেই বিয়োগধর্মী ধারনাকেই প্রশ্নচিহ্নের মুখে দাড় করিয়েছে ভাইরাল একটি ভিডিয়ো। চিনের বোজনোউ প্রদেশের একটি ভিডিয়োই দাপিয়ে বেড়াচ্ছে নেট দুনিয়ায়। আর সেই ভিডিয়োই আবেগের জোয়ারে ভাসাচ্ছে সারা বিশ্বকে। বিষয়টি মজার হলেও তার অন্তর্নিহিত অর্থ মানবস্পর্শী।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে একটি গাড়ি এসে ধাক্বা মারে একটি ট্রাইসাইকেলকে। আর সেই আরোহীর কাছে থাকা শয়ে শয়ে আপেল গড়াগড়ি খেতে থাকে ওই রাস্তায়। সাইকেল আরোহী নিরুপায় হয়ে রাস্তায় বসে থাকে। সাধারণভাবে এটাই ঘটতে পারত যে কেউ তোয়াক্কা না করে যে যার নিজের কাজে চলে যাচ্ছে। কিন্তু গল্প বাঁক নেয় অন্য দিকে। 

মিনিট খানেকের মধ্যেই একজন এসে হাত লাগান ওই আপেলগুলি তোলার জন্য। তারপর একে একে দুই, দুই-য়ে দুই-য়ে চার সবাই মিলে রাস্তায় পড়ে থাকা সব আপেল তুলে দেয়। ঠিক যেন সবে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ। বিংশ শতাব্দীতে রাজনীতি, কূটনীতি, সন্ত্রাসবাদ সব মিলিয়ে প্রায়ই সকলে সোচ্চার হন মনুষ্যত্ব মৃত এই মর্মে। সেখানে এই ভিডিয়ো আবেগস্নাত করেছে আট থেকে আশি সকলকে।

.