নারী দিবসে গুগলের বিশেষ ডুডল

পৃথিবীতে নারী ও পুরুষ দু'জনেরই সমান প্রয়োজন। একে অপরকে ছাড়া অসম্পূর্ণ। এই অমসম্পূর্ণতা অস্বীকার করতে না পারলেও সমাজ বারবার নারী ও পুরুষকে আলাদা করেছে। আমাদের বোঝানো হয়েছে পুরুষ আগে নারী পরে। কিন্তু এখন দিন পাল্টেছে। এসেছে 'লেডিস ফাস্ট'-এর যুগ। আজকের পৃথিবীতে মেয়েরা পুরুষের সঙ্গে সঙ্গে  কাঁধে কাঁধ মিলিয়ে চলতে পারে। তারা যেমন ঘর সামলায় তেমন দেশও সামলায়। আজকের দুনিয়ায় আছে মালালা ইউসুফজাই, আছেন নিরজা ভানোট, সুনীতা উইলিয়ামসরা। আন্তর্জাতিক নারী দিবসে এইসব নারীদের সম্মান দিতে গুগলের বিশেষ নিবেদন গুগল ডুডল।

Updated By: Mar 8, 2016, 10:06 AM IST
নারী দিবসে গুগলের বিশেষ ডুডল

ওয়েব ডেস্ক: পৃথিবীতে নারী ও পুরুষ দু'জনেরই সমান প্রয়োজন। একে অপরকে ছাড়া অসম্পূর্ণ। এই অমসম্পূর্ণতা অস্বীকার করতে না পারলেও সমাজ বারবার নারী ও পুরুষকে আলাদা করেছে। আমাদের বোঝানো হয়েছে পুরুষ আগে নারী পরে। কিন্তু এখন দিন পাল্টেছে। এসেছে 'লেডিস ফাস্ট'-এর যুগ। আজকের পৃথিবীতে মেয়েরা পুরুষের সঙ্গে সঙ্গে  কাঁধে কাঁধ মিলিয়ে চলতে পারে। তারা যেমন ঘর সামলায় তেমন দেশও সামলায়। আজকের দুনিয়ায় আছে মালালা ইউসুফজাই, আছেন নিরজা ভানোট, সুনীতা উইলিয়ামসরা। আন্তর্জাতিক নারী দিবসে এইসব নারীদের সম্মান দিতে গুগলের বিশেষ নিবেদন গুগল ডুডল।

সব বিশেষ দিনেই থাকে গুগলের বিশেষ ডুডল। আজকের এই ডূডলের থিম 'One Day I Will.....', এই বাক্যটি পূরণ করতে গোটা বিশ্বের ১৩টি শহরের ৩৩৭ জন মহিলার সঙ্গে কথা বলেছে গুগল। তারা বিভিন্ন জন বিভিন্ন ভাবে এই বাক্যটি সম্পূর্ণ করেছেন। গুগলের সেই ভ্রমণ কাহিনী নিয়েই তৈরি হয়েছে আন্তর্জাতিক নারী দিবসের বিশেষ ডুডল। দেখুন কি আছে এই ডুডলে

 

 

.