Gunmen in Philippines: বাড়িতে ঢুকে বন্দুকধারীর হামলা, মৃত্যু গভর্নর-সহ আরও কয়েকজনের...

Gunmen in Philippines: ফের বন্দুকহামলা। তবে এবার আর মার্কিন যুক্তরাষ্ট্রে নয়। এবার কাণ্ড ফিলিপাইন্সে। ফিলিপাইন্সে বাড়িতে ঢুকে বন্দুক হামলায় গভর্নর-সহ ছ'জন নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

Updated By: Mar 4, 2023, 06:27 PM IST
Gunmen in Philippines: বাড়িতে ঢুকে বন্দুকধারীর হামলা, মৃত্যু গভর্নর-সহ আরও কয়েকজনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বন্দুকহামলা। তবে এবার আর মার্কিন যুক্তরাষ্ট্রে নয়। এবার কাণ্ড ফিলিপাইন্সে। ফিলিপাইন্সে বাড়িতে ঢুকে বন্দুক হামলায় গভর্নর-সহ ছ'জন নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সেন্ট্রাল নেগ্রোস ওরিয়েন্টাল প্রদেশে এই হামলার ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, সন্দেহভাজন ছ'জন বন্দুকধারী একই ধরনের পোশাক পরে পামপ্লোনা শহরে গভর্নরের বাড়িতে ঢোকে এবং এলোপাথাড়ি গুলি চালায়। হামলায় গভর্নর রোয়েল দেগামো ও আরও পাঁচজন নিহত হন। গভর্নরের স্ত্রী খবরটি নিশ্চিত করেন। ফেসবুক পোস্টে শহরটির মেয়র জেনিস দেগামো বলেন-- গভর্নর দেগামোর এ ধরনের মৃত্যু কাম্য নয়।

আরও পড়ুন: India Slammed Pakistan: রাষ্ট্রসংঘে পাকিস্তানের কড়া সমালোচনা করল ভারত! উঠে এল জম্মু-কাশ্মীর, লাদাখের প্রসঙ্গও...

নিজের বাড়িতেই গ্রামবাসীদের সঙ্গে একটা আলোচনায় অংশ নিয়েছিলেন গভর্নর। সেখানে তখন হঠাৎ করেই মিলিটারি পোশাকে ঢুকে পড়েন জনাছয়েক বন্দুকধারী। আর তার পরেই এই ঘটনা।

আরও পড়ুন: Indonesia: তেলের ডিপোয় আগুন লেগে কমপক্ষে ১৭ জনের মৃত্যু, আহত ৫০...

গত বছরের স্থানীয় নির্বাচনের পর থেকে অন্তত ৩ জন এই ভাবে এই অঞ্চলে মারা গিয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন তিনজনই। দেগামোর উপর সর্বশেষ হামলার ঘটনা ঘটল। প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোস রাজনৈতিক মিত্র দেগামোর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেছেন। যথাযথ তদন্তের মাধ্যমে হত্যাকারীদের গ্রেফতার ও দ্রুত বিচারের আওতায় আনার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

গত মাসে ফিলিপাইন্সের সুপ্রিম কোর্ট দেগামোকে নেগ্রোস ওরিয়েন্টাল গভর্নরপদে বিজয়ী ঘোষণা করেছিল। এর আগে অন্য আরেকজনকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.