নিজস্ব প্রতিবেদন : সোমবার ঢাকায় গ্রেফতার করা হল বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামি আবদুল মাজেদকে। রাত সাড়ে ৩টে নাগাদ মিরপুর থেকে তাঁক গ্রেফতার করে ঢাকা পুলিসের কাউন্টার টেররিজম এন্ড ট্র্যান্সন্যাশানাল ক্রাইম ইউনিটের সদস্যরা। আপাতত তাকে পুলিসি হেফাজতে রাখা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সংবাদমাধ্যমকে আবদুলের গ্রেফতার হওয়ার খবর জানান। সেই সঙ্গে তিনি নিশ্চিত করেন যে দ্রুত আবদুলকে আদালতে তোলা হবে। তিনি বলেন, "আমরা তাকে বাংলাদেশেই পেয়েছি। হয় তো করোনার ভয়ে চলে এসেছে।" তবে এ বিষয়ে কোনও বিস্তারিত তথ্য দেননি স্বরাষ্ট্রমন্ত্রী। 


আরও পড়ুন: 'বন্ধুর' আর্তি ফেরালেন না, আমেরিকায় হাইড্রোক্সিক্লোরোকুইন পাঠিয়ে পাশে থাকার বার্তা মোদীর


১৯৭৫ সালের ১৫ অগস্ট নিজের বাসভবনেই সপরিবারে খুন হন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। বিদেশে থাকার দরুন বেঁচে যান মুজিব-কন্যা তথা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু হত্যা মামলায় আবদুল মাজেদ-সহ ১২ আসামিকে ২০০৯ সালে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। সাজা প্রাপ্তদের মধ্যে আবদুল ছাড়াও পলাতক আরও পাঁচ। তারা হলেন, খন্দকার আবদুর রশিদ, শরিফুল হক ডালিম, এস এইচ এম বি নূর চৌধুরী, এ এম রাশেদ চৌধুরী ও মোসলেম উদ্দিন। এরা প্রত্যেকেই বিশ্বের বিভিন্ন দেশে পালিয়ে গিয়েছে বলে মত গোয়ান্দাদের। আবদুলও বিভিন্ন সময়ে ভারতে লুকিয়ে ছিল বলে ধারণা গোয়েন্দাদের।