Hijab Row: হিজাব পরে ঢুকতে বাধা, বন্ধ করে দেওয়া হল ভারতীয় রেস্টুরেন্ট

টুইটারে ওই ভিডিয়োটি প্রথম পোস্ট করেন মরিয়ম নাজি নামে এক মহিলা

Updated By: Mar 28, 2022, 08:02 PM IST
Hijab Row: হিজাব পরে ঢুকতে বাধা, বন্ধ করে দেওয়া হল ভারতীয় রেস্টুরেন্ট

নিজস্ব প্রতিবেদন: হিজাব পরিহিত মহিলাকে ঢুকতে বাধা দেওয়ায় বাহারিনের এক ভারতীয় রেস্টুরেন্টের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল সেদেশের পর্যটন মন্ত্রক।

বাহারিনের রাজধানী মানামায় একটি রেস্টুরেন্ট চালাত এক ভারতীয় সংস্থা। মানামার আলদিয়ায় ওই রেস্টুরেন্টে সম্প্রতি এক হিজাব পরিহিত মহিলাকে ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। ল্যানটার্ন নামে ওই রেস্টুরেন্টের এক ওয়েটার ওই মহিলাকে সেখানে ঢুকে বাধা দিচ্ছেন এমন একটি ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার পরেই ওই রেস্টুরেন্ট বন্ধের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

টুইটারে ওই ভিডিয়োটি প্রথম পোস্ট করেন মরিয়ম নাজি নামে এক মহিলা। ভিডিয়োটি আসলে তুলেছিলেন অভিযোগকারী মহিলার বন্ধু। সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ভাইরাল হতেই এনিয়ে তদন্তের নির্দেশ দেন বাহারিনের ট্যুরিজম অ্যান্ড একজিবিশন অথারিটি। তার পরেই জাতীয় সংস্কৃতিতে আঘাত হানার অভিযোগে ওই রেস্টুরেন্টটি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এদিকে,ল্যানটার্নের দাবি, ওই ঘটনার জন্য দায়ি ম্যানেজার। তাকে বরখাস্ত করা হয়েছে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষের এমন কোনও নীতি নেই যে কোনও হিজাব পরিহিত মহিলাকে ঢুকতে দেওয়া হবে না। বাহারিনে ৩৫ বছর ধরে চলছে ল্য়ানটার্ন। এখানে সবাই স্বাগত। ম্যানেজারের জন্য এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন-পাহাড়ে অধিকাংশ দলই জিটিএ-র নির্বাচন চায়: মমতা  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.