সেলিম রেজা: সারা বাংলাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ দুটি হত্যা মামলা থেকে মানবাধিকার নেতা ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্তকে অব্যহতি দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশের হিন্দু যুব ঐক্য পরিষদ। ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এই দাবি জানান সংগঠনের নেতারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, BAPS Swaminarayan Temple: আমেরিকায় ভাঙা হল মন্দির! 'অত্যন্ত নিন্দনীয়', কড়া প্রতিক্রিয়া ভারতের...


বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, গত ৫ আগস্ট থেকে রাজনৈতিক পট-পরিবর্তনের সুযোগ নিয়ে সারা বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতা চলমান রয়েছে। ধর্ম অবমাননার কল্পিত অভিযোগে পুলিস ও সেনাবাহিনীর সামনে বাংলাদেশের খুলনা জেলার সোনাডাঙ্গা আবাসিক এলাকায় উৎসব মন্ডলকে একদল সাম্প্রদায়িক দুর্বৃত্ত নির্মমভাবে হামলা করেছে। অসহায়ত্বের সুযোগ নিয়ে ভয়ভীতি দেখিয়ে বাংলাদেশে হিন্দুদের ধর্মান্তরিত করা হচ্ছে। হিন্দু মেয়েদের অপহরণ করা হচ্ছে।


এসব ঘটনার জন্যে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে অনতিবিলম্বে শাস্তিমূলক পদক্ষেপ নিতে হবে। অ্যাডভোকেট রাণা দাশগুপ্তের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক হত্যা মামলা থেকে অনতিবিলম্বে তাকে অব্যহতি দেওয়ার দাবি জানিয়ে বক্তারা বলেন, ঢাকার যাত্রাবাড়ী থানায় মামলার কথিত ঘটনার দিন ও সময় ১৯ জুলাই তিনি চিকিৎসার্থে কলকাতায় ছিলেন। ঢাকার মিরপুর থানায় দায়েরকৃত আরেকটি হত্যা মামলায় আসামি হিসেবে তার ক্রমিক নম্বর- ৩২৬। ওই মামলার ঘটনার দিন ৫ আগস্ট তিনি বাংলাদেশের চট্টগ্রামে ছিলেন।


বাংলাদেশের মানবাধিকার আন্দোলনের অগ্রগণ্য নেতা হিসেবে তার কণ্ঠকে স্তব্ধ করার জন্য এ দুই মামলায় পরিকল্পিতভাবে তাকে জড়ানো হয়েছে। সেনাবাহিনীর পাহারায় দুর্গাপূজো আয়োজনের তীব্র বিরোধিতা করে বক্তারা বলেন, স্বাধীনভাবে ধর্মচর্চার সুযোগ না পাওয়া গেলে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা জন্ম দেবে। সেনাবাহিনীর পাহারায় পূজো হবে অর্থহীন।


শিমুল সাহার সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন হিন্দু ঐক্য পরিষদের অন্যতম সভাপতি ড. নিম চন্দ্র ভৌমিক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মণীন্দ্র কুমার নাথ প্রমুখ।



আরও পড়ুন, Bangladesh: বদলের বাংলাদেশ পেয়ে গেল ভারতের জমি, কোপ পড়ছে নদিয়ায়!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)