Blast in Afghanistan Madrasa: বিস্ফোরণে কেঁপে উঠল আফগান মাদ্রাসা, ঘটনাস্থলেই নিহত ১৬ পড়ুয়া

আহত ও নিহতদের নিয়ে যাওয়া হয় আইবেকের একটি হাসপাতালে। সেখানকার এক টিকিত্সক সংবাদমাধ্যমে জানিয়েছেন,নিহত ও আহতদের অধিকাংশ অল্পবয়সী। আহতদের যা অবস্থা তাতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে

Updated By: Nov 30, 2022, 07:24 PM IST
Blast in Afghanistan Madrasa: বিস্ফোরণে কেঁপে উঠল আফগান মাদ্রাসা, ঘটনাস্থলেই নিহত ১৬ পড়ুয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল বিস্ফোরণ কেঁপে উঠল আফগানিস্তানের এক মাদ্রাসা। উত্তর আফগানিস্তানের আইবেক শহরের ওই বিস্ফোরণে এখনওপর্য়ন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত ২৪। নিহতদের অধিকাংশ ছাত্র ও শিক্ষক। বুধবার বিকেলের নামাজের সময়ে ওই বিস্ফোরণ ঘটে। ফলে ক্ষয়ক্ষতি এতটা বেশি বেশি। এমনটাই বলা হচ্ছে বিভিন্ন সংবাদমাধ্যমে।

আরও পড়ুন-ইচ্ছে হলেই গিলে ফেলতেন, পেট কাটতেই পাকস্থলী থেকে বেরল ১৮৭টি কয়েন!

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আবদুল নাফি টাকোর সংবাদমাধ্য়মে জানিয়েছেন, নিহতের সংখ্যা ১৬ হলেও ২৪ জনেরও বেশি আহত হয়েছেন। এখনওপর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী ওই হামলায় দায় স্বীকার করেনি। তবে আইএস-এর একটি গোষ্ঠী এই হামলার পেছনে রয়েছে বলে মনে করা হচ্ছে।  

আহত ও নিহতদের নিয়ে যাওয়া হয় আইবেকের একটি হাসপাতালে। সেখানকার এক টিকিত্সক সংবাদমাধ্যমে জানিয়েছেন,নিহত ও আহতদের অধিকাংশ অল্পবয়সী। আহতদের যা অবস্থা তাতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। 

আফগান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আরও জানিয়েছেন, কারা ওই হামলার পেছেন রয়েছে তা খুঁজে বের করতে আমাদের নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দারা কাজ করছেন। এদের চিহ্নিত করে শাস্তি দেওয়া হবে। 

দেশের অন্যতম পুরনো এই শহর আফগানিস্তানের একটি বাণিজ্যকেন্দ্র। গত সেপ্টেম্বর মাসে এখানে একটি বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষার সময়ে এক আত্মঘাতী বিস্ফোরণে ৫৪ জনের মৃত্যু হয়। এদের মধ্যে ৫১ জনই ছাত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.