আমি আইন মেনেই চলি, আমেরিকায় পালিয়ে নয়, চিকিৎসা করাতে এসেছি : Mehul Choksi

'ভারতের সরকার যদি সাক্ষাৎকার নেয়, আমি দিতে প্রস্তুত'

Updated By: Jun 7, 2021, 12:51 PM IST
আমি আইন মেনেই চলি, আমেরিকায় পালিয়ে নয়, চিকিৎসা করাতে এসেছি : Mehul Choksi

নিজস্ব প্রতিবেদন: ডমিনিকার দুটি আদালতে পৃথক দুটি মামলার শুনানি চলছে মেহুল চোকসির (Mehul Choksi) বিরুদ্ধে। রবিবার ডমিনিকা হাইকোর্টে (Dominice Highcourt) এক হলফনামা (Affidavit) জমা দিয়ে বিস্ফোরক দাবি করেন পলাতক এই হিরে ব্যবসায়ী। 'আমি আইন মেনেই চলি। ভারত ছেড়েছিলাম আমেরিকায় চিকিৎসা করতে আসার জন্য,'দাবি চোকসির।

তাঁকে অপহরণ করা হয়েছিল দাবি করে অপহরণকারীদের নাম এদিন অ্যান্টিগার পুলিসের (Antigua Police) কাছে প্রকাশ করেন চোকসি। সঙ্গে আদালতকে এও জানান, ভারত যদি এই মুহূর্তে তাঁর সাক্ষাৎকার নিতে চান তাহলে তিনি প্রস্তুত। 'ভারতের প্রশাসন আমার বিরুদ্ধে চলা তদন্তের অংশ হিসেবে যেকোন সময়ে আমার সাক্ষাৎকার নিতে পারেন। আমি তাতে রাজি।' আট পাতার হলফনামায় এমনটাই উল্লেখ করেন চোকসি (Mehul Choksi)।

আরও পড়ুন: Pakistan-এর সিন্ধপ্রদেশে ভয়াবহ Train Accident, মৃত কমপক্ষে ৩০, আহত ৫০-এর বেশি
আরও পড়ুন: Wagah border-র ওপারে সম্প্রীতির সুর: পাক টেলিসিরিজে রবীন্দ্রগান!

'ভারতের কোনো আইন আমি লঙ্ঘন করিনি। আমি যখন ভারত ছেড়েছিলাম তখন আমার বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরোয়ানা (Arrest Warrant) জারি ছিল না। আমি পালিয়ে আসিনি। মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা করাতে এসেছি,' দাবি চোকসির। 

প্রসঙ্গত, অ্যান্টিগার পুলিস ইতিমধ্যেই মেহুল চোকসির (Mehul Choksi) অপহরণের তদন্ত শুরু করেছে। কে বা কারা তাঁর অপহরণের সঙ্গে যুক্ত সেই নাম চোকসির আইনজীবী আগেই পুলিস কমিশনারের কাছে পাঠিয়েছিলেন বলে দাবি অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনির। এদিকে, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কোটি কোটি টাকা আর্থিক ঋণখেলাপি মামলায় অভিযুক্ত মেহুল চোকসিকে দেশে ফেরাতে মরিয়া ভারত। তবে, ডমিনিকার আদালতে মামলার নিষ্পত্তি না হলে চোকসির ভারতে প্রত্যর্পণ সম্ভব নয়।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.