হোটেল থেকে সাবান, তোয়ালে চুরি! বিদেশে মুখ পুড়িয়ে দেশে ফিরছে ভারতীয় পরিবার

নেটিজেনদের একাংশ বলল, এমন মানুষদের পাসপোর্ট বাতিল করা উচিত সরকারের।

Updated By: Jul 28, 2019, 12:20 PM IST
হোটেল থেকে সাবান, তোয়ালে চুরি! বিদেশে মুখ পুড়িয়ে দেশে ফিরছে ভারতীয় পরিবার

নিজস্ব প্রতিবেদন : একজন হাত জোর করে বললেন, ''ভুল হয়ে গিয়েছে। ছেড়ে দিন না! আমি এসব জিনিসের মূল্য চুকিয়ে দেব।'' আরেকজন হাত দেখিয়ে তাঁকে থামালেন। তার পর গম্ভীর গলায় বললেন, ''আমি জানি আপনার অনেক টাকা। কিন্তু এখানে টাকাটা আসল নয়। আপনারা যেটা করেছেন তার জন্য শাস্তি প্রাপ্য। বাচ্চাদের নিয়ে ঘুরতে এসে এমন জঘন্য কাজ আপনারা করলেন কী করে!'' এভাবে কথাকাটাকাটি, তর্কাতর্কি চলতে থাকে। একইসঙ্গে চলতে থাকে তল্লাশি। এর পরই একজন ভদ্রলোক বলে ওঠেন, ''আপনার হোটেলের ৫০ লাখ টাকার জিনিস আমি এখনই কিনে নিতে পারি। ছেড়ে দিন আমাদের। ভুল হয়ে মানছি তো!'' হোটেলকর্মীরা কোনও কথা শুনলেন না।

আরও পড়ুন-  রাতের আকাশে চন্দ্রযান ২-কে দেখে ইউএফও ভেবে বসল অস্ট্রেলিয়াবাসী!

একে একে ব্যাগ থেকে বেরিয়ে আসে তোয়ালে, হ্যান্ড ওয়াশ, ঘর সাজাবার কিছু জিনিস, হেয়ার ড্রায়ার, সাবানসহ আরও অনেক কিছু। এতক্ষণ পর্যন্ত যিনি ক্ষমা চেয়ে যাচ্ছিলেন তাঁর ব্যাগ থেকে বেরিয়ে আসছিল এসব কিছু। কিন্তু হোটেলের কর্মীরা তাঁর পরিবারের কারও কোনও কথাই শুনলেন না। হোটেলের গেটে তল্লাশির পর প্রচণ্ড অপমানিত হতে হল এক ভারতীয় পরিবারকে। ইন্দোনেশিয়ার বালিতে ঘুরতে গিয়েছিল সেই পরিবার। সেখানে একটি হোটেলে উঠেছিলেন সেই ভারতীয় পরিবারের সদস্যরা। হোটেলের ঘর ও বাথরুম থেকে একাধিক জিনিস চুরি করে নিজেদের ব্যাগে পুরে ফেলেছিলেন তাঁরা। কিন্তু হোটেল ছাড়ার আগে গেটে তল্লাশির সময় ধরা পড়ে যান। বিদেশে মুখ পুড়িয়ে দেশে ফিরছে সেই ভারতীয় পরিবার।

আরও পড়ুন-  দারিদ্র কতটা চরম আকার নিয়েছে পাকিস্তানে! সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

ভারতীয় পরিবারের সদস্যদের ব্যাগ থেকে বেরিয়ে আসছে একের পর এক চুরি করা জিনিস। আর একজন হোটেলকর্মী ভিডিয়ো তুললেন। সেই ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হল। নেটিজেনদের একাংশ বলল, এমন মানুষদের পাসপোর্ট বাতিল করা উচিত সরকারের। কেউ আবার বললেন, অনেক ভারতীয় বিদেশের হোটেলে গিয়ে এমন কাজ করে থাকেন। কেউ ধরা পড়ে, কেউ পড়ে না! 

.