Peshawar Blast: পেশোয়ারের মসজিদে আত্মঘাতী আক্রমণের দায় স্বীকার IS-র

শুক্রবার, দুই সন্ত্রাসবাদী পেশোয়ারের মসজিদের কাছে পুলিস অফিসারদের উপর গুলি চালায়। এর পরে তাদের মধ্যে একজন মসজিদে প্রবেশ করে এবং বিস্ফোরণ ঘটায়। 

Updated By: Mar 5, 2022, 07:39 AM IST
Peshawar Blast: পেশোয়ারের মসজিদে আত্মঘাতী আক্রমণের দায় স্বীকার IS-র

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের (Pakistan) পেশোয়ার (Peshawar) শহরের একটি মসজিদে বিস্ফোরণের দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (IS)। এই হামলায় এখনও পর্যন্ত ৫০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। 

শুক্রবার, দুই সন্ত্রাসবাদী পেশোয়ারের মসজিদের কাছে পুলিস অফিসারদের উপর গুলি চালায়। এর পরে তাদের মধ্যে একজন মসজিদে প্রবেশ করে এবং বিস্ফোরণ ঘটায়। হামলায় ৫৭ জন নিহত এবং ২০০ জনেরও বেশি আহত হয়েছেন।

জাতিসংঘের মহাসচিব (UN Secretary-General) আন্তোনিও গুতেরেস (Antonio Guterres) শুক্রবার আত্মঘাতী বিস্ফোরণের নিন্দা করে বলেছেন, "উপাসনার ঘরগুলি আশ্রয়স্থল হওয়া উচিত, আক্রমণের লক্ষ্য নয়"।

আরও পড়ুন: Peshwar Blast: নমাজ চলাকালীনই আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল পেশোয়ারের মসজিদ, হতাহত বহু

জাতিসংঘের প্রধান টুইট করে জানিয়েছেন, "আমি শুক্রবারের নামাজের সময় পাকিস্তানের পেশোয়ারের একটি মসজিদে আজকের ভয়াবহ হামলার নিন্দা জানাই। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা এবং পাকিস্তানের জনগণের সঙ্গে আমার সংহতি।"

 

পাকিস্তানের মানবাধিকার কমিশন (HRCP) শুক্রবার এই আত্মঘাতী বিস্ফোরণের তীব্র নিন্দা করেছে। তারা জানিয়েছে যে এই আক্রমণের মূল লক্ষ্য ছিলেন শিয়া উপাসকরা।

 

এইচআরসিপি এক বিবৃতিতে বলেছে, "হামলা হয় শিয়া উপাসকদের লক্ষ্য করে এবং এই আক্রমণ সাম্প্রদায়িক সংগঠনগুলির বৈশিষ্ট্যগুলি বহন করে যাদেরকে সাম্প্রতিক সময়ে আক্রমণের সহজ সুযোগ দেওয়া হয়েছে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.