'নিখোঁজ' সেনার খোঁজে গাজায় নির্বিচারে বোমা বর্ষণ ইজরায়েলের

নিখোঁজ সেনা আধিকারিকের খোঁজে গাজায় নির্বিচারে বোমা বর্ষণ শুরু করল ইজরায়েল। ইজরায়েলের দাবি তাদের সেনাবাহিনীর কর্মী হাদার গোল্ডিনকে যুদ্ধবিরতি চলাকালীন অপহরণ করেছে প্যালেস্তাইনি জঙ্গি গোষ্ঠী হামাস। যদিও হামাস এই অভিযোগ অস্বীকার করেছে।

Updated By: Aug 2, 2014, 03:52 PM IST
'নিখোঁজ' সেনার খোঁজে গাজায় নির্বিচারে বোমা বর্ষণ ইজরায়েলের

গাজা: নিখোঁজ সেনা আধিকারিকের খোঁজে গাজায় নির্বিচারে বোমা বর্ষণ শুরু করল ইজরায়েল। ইজরায়েলের দাবি তাদের সেনাবাহিনীর কর্মী হাদার গোল্ডিনকে যুদ্ধবিরতি চলাকালীন অপহরণ করেছে প্যালেস্তাইনি জঙ্গি গোষ্ঠী হামাস। যদিও হামাস এই অভিযোগ অস্বীকার করেছে।

প্যালেস্তাইন সূত্রে খবর ইজরায়লি বোমায় শনিবার সকালে গাজার রাফাতে প্রাণ হারিয়েছেন অন্তত ৩৫জন। শুক্রবার রাষ্ট্রপুঞ্জ প্রধান বান কি মুন ও মার্কিন স্বরাষ্ট্র সচিব জন কেরির মধ্যস্থতায় যুদ্ধবিরতি ঘোষণা করার তিন ঘণ্টার মধ্যেই বোমা বর্ষণ শুরু করে ইজরায়েল।

হামাস জানিয়েছে দক্ষিণ গাজার জঙ্গি গোষ্ঠীদের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। ইজরায়েলের দাবি দক্ষিণ গাজাতেই অপহৃত হয়েছেন গোল্ডিন।

ইজরায়েলি বোমারু বিমান হানায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজার একটি ইসলামিক বিশ্ববিদ্যালয়। বাদ যায়নি বহু স্কুল। ৮ জুলাই থেকে চলা রক্তক্ষয়ী যুদ্ধে ইজরায়েলের আক্রমণে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১৬৫০ জন প্যালেস্তাইনি। গুরুতর আহত ৮,০০০জন। অন্যদিকে, হামাসের আক্রমণে ৩ জন সাধারণ মানুষ সহ প্রাণ হারিয়েছে ৬৩ জন ইজরায়েল সেনা।