গাজায় মৃত্যু মিছিল অব্যাহত, ইজরায়েলের আক্রমণে মৃত অন্তত ৭০০ প্যালেস্তাইনি

গাজায় মৃত্যুমিছিল অব্যাহত।  জঙ্গিগোষ্ঠী হামাসের রকেটহানা ঠেকাতে আটোই জুলাই থেকে বোমাবর্ষণ শুরু করেছে ইজরায়েল। যার মাশুল গুনতে হচ্ছে প্যালেস্তাইনের নিরীহ মানুষকে। ইজরায়েলি সেনা অভিযানে ইতিমধ্যেই মৃতের সংখ্যা সাতশোর কাছাকাছি পৌছে গিয়েছে। গাজার শহরতলি খান ইউনিস ও শেজাইয়া থেকে আহত ব্যক্তিদের সরিয়ে নিয়ে যেতে সাময়িক যুদ্ধ বিরতির ঘোষণা করেছিল রেডক্রস।

Updated By: Jul 24, 2014, 08:53 AM IST
গাজায় মৃত্যু মিছিল অব্যাহত, ইজরায়েলের আক্রমণে মৃত অন্তত ৭০০ প্যালেস্তাইনি

গাজা: গাজায় মৃত্যুমিছিল অব্যাহত।  জঙ্গিগোষ্ঠী হামাসের রকেটহানা ঠেকাতে আটোই জুলাই থেকে বোমাবর্ষণ শুরু করেছে ইজরায়েল। যার মাশুল গুনতে হচ্ছে প্যালেস্তাইনের নিরীহ মানুষকে। ইজরায়েলি সেনা অভিযানে ইতিমধ্যেই মৃতের সংখ্যা সাতশোর কাছাকাছি পৌছে গিয়েছে। গাজার শহরতলি খান ইউনিস ও শেজাইয়া থেকে আহত ব্যক্তিদের সরিয়ে নিয়ে যেতে সাময়িক যুদ্ধ বিরতির ঘোষণা করেছিল রেডক্রস।

কিন্তু সেই যুদ্ধবিরতির মেয়াদ ছিল ক্ষণস্থায়ী। এরপর বুধবার গাজা শহরে রেটক্রসের অ্যাম্বুলেন্সে হামলা চালায় স্থানীয় বাসিন্দারা। গাজায় ইজরায়েলি আগ্রাসনে মানবাধিকার লঙ্ঘনের যে ঘটনা ঘটেছে এবং সম্ভাব্য যুদ্ধাপোরাধের যেসমস্ত অভিযোগ জমা পড়েছে, তা আন্তর্জাতিক ও নিরপেক্ষ তদন্ত শুরু করেছে রাষ্ট্রসংঘ। তবে রাষ্ট্রসংঘের এই তদন্ত প্রক্রিয়ার বিরোধিতা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।