Israel Palestine Conflict: হামাসের ধাক্কা, বিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে জরুরি সরকার গড়লেন নেতেনিয়াহু

Israel Palestine Conflict: গত শনিবার আচমকাই ইজরায়েলের উপরে রকেট হামলা চালায় হামাস। ইজরায়েল সেনার দাবি, গাজার বহু এলাকা তারা দখল করে নিয়েছে

Updated By: Oct 11, 2023, 09:39 PM IST
Israel Palestine Conflict: হামাসের ধাক্কা, বিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে জরুরি সরকার গড়লেন নেতেনিয়াহু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হামাসের হামলার পর এবার পাল্টা আঘাত হানছে ইজরায়েল। তাদের হামলায় গাজার একমাত্র বিদ্যুত্ উত্পাদন কেন্দ্র অচল, অন্যান্য অত্যাবর্ষকীয় সরঞ্জাম সরবারহ বন্ধ। দুপক্ষের সংঘর্ষে এখনওপর্যন্ত নিহতের সংখ্যা ১৬০০ ছাড়িয়েছে। এরকম এক অবস্থায় পরিস্থিতিতে চাপে পড়ে বিরোধী দলনেতা বেনি গ্যান্টেজের দ্বারস্থ হলেন ইজরায়েলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতেনিয়াহু।

আরও পড়ুন-বদলে গেল রাজস্থান বিধানসভা ভোটের তারিখ, কারণ জানলে অবাক হবেন

বিরোধী ন্যাশনাল ইউনিটি-র নেতা বেনি গ্যান্টেজের সঙ্গে আজ আধ ঘণ্টার বৈঠকের পর দেশের 'জরুরি সরকার' গঠন করলেন নেতেনিয়াহু। ওই ঘোষণার পর এবার লিকুদ পার্টি ও ন্য়াশনাল ইউনিটির সাংসদরা বিষয়টি নিয়ে কাজ শুরু করে দিয়েছেন।  দুই দলের চুক্তি অনুযায়ী মন্ত্রী হিসেবে শপথ নেবেন বেনি গ্যান্টেজ ও তাঁর দলের নেতা গাদি আইজেনকোট। বর্তমান প্রধানমন্ত্রী নেতেনিয়াহু ও ইয়োগ গ্যালান্টে যুদ্ধকালীন জরুরি সরকারের মন্ত্রী হবেন।

গত শনিবার আচমকাই ইজরায়েলের উপরে রকেট হামলা চালায় হামাস। ইজরায়েল সেনার দাবি, গাজার বহু এলাকা তারা দখল করে নিয়েছে। তবে হামাসের আস কাশিম ব্রিগেডের দাবি, ইজরায়েলে ভূখণ্ডের মধ্যে এখনও লড়াই চালিয়ে যাচ্ছে। গাজার উত্তরে ট্যাঙ্ক মোতায়েন করেছে ইজরায়েলি সেনা।

এদিকে প্যালেস্টাইনের দাবি, এখনওপর্যন্ত ইজারায়েলি হানায় মৃত্যু হয়েছে ১০৫৫ জনের। আহত ৫১৮৪ জন। অন্যদিকে, ইজরায়েলের দাবি তাদের ফাইটার জেট প্যালেস্টাইনের অন্তত ২০০ জায়গায় আঘাত হেনেছে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.