লিবিয়ায় অপহৃত চার ভারতীয়ের মধ্যে দেশে ফিরেছেন ২ জন, বাকি ২ নিখোঁজ

লিবিয়ায় অপহৃত চার ভারতীয়ের মধ্যে দুজন দেশে ফিরছেন। তবে, অন্য দুজনের এখনও কোনও খবর নেই। উদ্ধার করা হয়েছে দুজনকে । বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, অপহৃত লক্ষ্মীকান্ত ও বিজয়কুমারকে উদ্ধার করা হয়েছে। বাকি দুজনকেও উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। সন্দেহ করা হচ্ছে, চারজনকেই অপহরণ করে আইসিস জঙ্গিরা। উদ্ধার হওয়া দুজনকেই আনা হয়েছে সিরতে বিশ্ববিদ্যালয়ে।

Updated By: Aug 2, 2015, 08:33 PM IST
লিবিয়ায় অপহৃত চার ভারতীয়ের মধ্যে দেশে ফিরেছেন ২ জন, বাকি ২ নিখোঁজ
লিবিয়া থেকে দেশে ফিরেছেন এই দুই ভারতীয়

ওয়েব ডেস্ক: লিবিয়ায় অপহৃত চার ভারতীয়ের মধ্যে দুজন দেশে ফিরছেন। তবে, অন্য দুজনের এখনও কোনও খবর নেই। উদ্ধার করা হয়েছে দুজনকে । বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, অপহৃত লক্ষ্মীকান্ত ও বিজয়কুমারকে উদ্ধার করা হয়েছে। বাকি দুজনকেও উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। সন্দেহ করা হচ্ছে, চারজনকেই অপহরণ করে আইসিস জঙ্গিরা। উদ্ধার হওয়া দুজনকেই আনা হয়েছে সিরতে বিশ্ববিদ্যালয়ে।

 কিন্তু কীভাবে তাঁদের  উদ্ধার করা হল সে বিষয়ে মুখ খোলেননি বিদেশ দফতরের মুখপাত্র বিকাশ স্বরূপ। বিদেশ দফতর সূত্রে খবর, ২৯ তারিখ বেলা১১টা নাগাদ ত্রিপোলিতে ফেরার সময় সিরতে থেকে পঞ্চাশ কিলোমিটার দূরে একটি চেকপোস্টে ওই চারজনকে আটক করা হয়। এঁদের মধ্যে দুজন হায়দরাবাদের, একজন রায়চূড় ও একজন বেঙ্গালুরুর বাসিন্দা। অপহৃতদের তিনজন সিরতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আরেকজন কাজ করেন জুফরায় সিরতে বিশ্ববিদ্যালের  শাখায়। জানা গেছে,যে এলাকা থেকে তাঁদের অপহরণ করা হয় সেই এলাকা আইসিসের নিয়ন্ত্রণে।

.