Downing Street-এ লকডাউন পার্টি, তদন্ত করবে লন্ডন পুলিস

সিনিয়র সিভিল সারভেন্ট, স্যু গ্রে-ও এই অভিযোগের বিষয়ে তদন্ত করছেন

Updated By: Jan 25, 2022, 05:12 PM IST
Downing Street-এ লকডাউন পার্টি, তদন্ত করবে লন্ডন পুলিস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার লন্ডনের (London) পুলিশ প্রধান জানিয়েছেন যে তার অফিসাররা কোভিড লকডাউনের সময় প্রধানমন্ত্রী বরিস জনসনের (Boris Johnson) অফিস এবং সরকারী বিভাগে সংঘটিত বেশ কয়েকটি পার্টির বিষয়ে তদন্ত করছেন।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক (Cressida Dick) লন্ডন অ্যাসেম্বলি স্থানীয় কর্তৃপক্ষকে জানিয়েছেন, "MET এখন গত দুই বছরে ডাউনিং স্ট্রিট এবং হোয়াইটহলে ঘটে যাওয়া বেশ কয়েকটি ঘটনার তদন্ত করছে যেখানে কোভিড -19 বিধিগুলির সম্ভাব্য লঙ্ঘনের ঘটনা ঘটেছে।"

দেশের বাকি অংশে লকডাউন চলাকালীন ডাউনিং স্ট্রিটে কিছু পার্টি অনুষ্ঠিত হয়েছিল বলে একটি সাম্প্রতিক অভিযোগ শেষ কিছু সপ্তাহে জনসনের সরকারকে নাড়িয়ে দিয়েছে। এই ঘটনা তার প্রধানমন্ত্রীত্বের সবচেয়ে কঠিন সংকটকে ডেকে এনেছে এবং তাকে পদত্যাগের কাছাকাছি এনে দাঁড় করিয়েছে।

সোমবার রাতের সর্বশেষ খবরে জানা গেছে যে জনসন ১৯ জুন, ২০২০ সালে ডাউনিং স্ট্রিটে জন্মদিনের পার্টি করে লকডাউন নিয়ম ভেঙেছেন।

প্রায় ৩০ জন এই পার্টিতে উপস্থিত ছিলেন বলে অভিযোগ করা হয়েছে। সেই সময়ে, সাধারণ মানুষের ক্ষেত্রে মাত্র ছয়জনের একসঙ্গে সামাজিক জমায়েতের অনুমতি ছিল।

ডিক বিধানসভার পুলিশ এবং অপরাধ কমিটিকে বলেছেন, "আমার জোর দিয়ে জানান উচিত যে আমাদের তদন্ত করার মানে অবশ্যই এটা নয় যে প্রতিটি ক্ষেত্রে জড়িত প্রত্যেক ব্যক্তিকে অবশ্যই নির্দিষ্ট শাস্তির নোটিস (জরিমানা) জারি করা হবে।"

আরও পড়ুন: Russia: তৈরি হল নতুন 'সন্ত্রাসবাদী, চরমপন্থীদের' তালিকা, নাম রয়েছে Putin বিরোধী Navalny-র

একজন সিনিয়র সিভিল সারভেন্ট, স্যু গ্রে-ও (Sue Gray) এই অভিযোগের বিষয়ে তদন্ত করছেন এবং শীঘ্রই তার তদন্তের ফল প্রকাশ করবেন বলে জানা গেছে।

যদিও জল্পনা ছড়িয়েছে যে পুলিশ এই তদন্তে জড়িত হলে স্যু-কে তার ফ্যাক্ট-ফাইন্ডিং তদন্ত থামাতে হবে।

তবে মন্ত্রিপরিষদ অফিসের একজন মুখপাত্র বলেছেন, "স্যু গ্রে যে তদন্ত করছে তা অব্যাহত রয়েছে। মেট্রোপলিটন পুলিশ সার্ভিসের সঙ্গে যোগাযোগ চলছে।"

গ্রে-এর তদন্তে জনসনের ১৯ জুন, ২০২০-এর জন্মদিনের পার্টি সম্পর্কে দাবিগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.