ঠিক এভাবেই ঘটে গেল এবারের লন্ডন হামলা!

শনিবারের রাত। পথচারীদের ভিড়ে থিকথিক করছে লন্ডন ব্রিজ। প্রত্যক্ষদর্শী এক সাংবাদিকের বয়ানে মিলেছে হামলার হাড়হিম করা বিবরণ। প্রত্যক্ষদর্শী এক সাংবাদিক জানিয়েছেন, ব্রিজের ওপর প্রায় ৫০ কিমি বেগে ছুটে আসে একটি সাদা ভ্যান। বেপরোয়া ভ্যান রাস্তা ছেড়ে ফুটপাতে উঠে পড়ে।  ভ্যানের ধাক্কায় জখম হন ৫ পথচারী।  

Updated By: Jun 4, 2017, 10:28 AM IST
ঠিক এভাবেই ঘটে গেল এবারের লন্ডন হামলা!
ছবি সৌজন্য : টুইটার

ওয়েব ডেস্ক : শনিবারের রাত। পথচারীদের ভিড়ে থিকথিক করছে লন্ডন ব্রিজ। প্রত্যক্ষদর্শী এক সাংবাদিকের বয়ানে মিলেছে হামলার হাড়হিম করা বিবরণ। প্রত্যক্ষদর্শী এক সাংবাদিক জানিয়েছেন, ব্রিজের ওপর প্রায় ৫০ কিমি বেগে ছুটে আসে একটি সাদা ভ্যান। বেপরোয়া ভ্যান রাস্তা ছেড়ে ফুটপাতে উঠে পড়ে।  ভ্যানের ধাক্কায় জখম হন ৫ পথচারী।

এরপর ভ্যান থেকে লাফিয়ে নামে তিন দুষ্কৃতী। কাছেই বরো মার্কেটের সাউথ ওয়ার্ক স্ট্রিট লাগোয়া একটি রেস্তোরাঁয় ঢুকে পড়ে তারা। বারের মধ্যে শুরু হয় ধারালো অস্ত্র নিয়ে হামলা। ধারালো অস্ত্রের কোপে জখম হন একাধিক মানুষ। খবর পেয়েই বরো মার্কেটে এসে পৌছয় পুলিস। শুরু হয় হয় দু'পক্ষের গুলির লড়াই। পুলিসের প্রথমে মনে হয়েছিল বিস্ফোরক বাঁধা পোশাক পরে আছে জঙ্গিরা। পরে অবশ্য বোঝা যায় আসলে সেগুলি ভুয়ো। ঘটনাস্থলেই তিন জঙ্গিকে নিকেশ করে পুলিস।

আরও পড়ুন- টেমস পাড়ে সন্ত্রাস, ফের জঙ্গি হামলার শিকার লন্ডন

জোড়া হামলায় সন্ত্রস্ত শহর। হামলার পরই বাড়ানো হয়েছে নিরাপত্তা। ঘটনার পর থেকেই সন্দেহভাজনদের খোঁজে শুরু হয়েছে চিরুনি তল্লাসি। পরিস্থিতি মোকাবিলায় লন্ডন পুলিসের জরুরি বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী টেরেসা মে। এদিকে, ব্রিটেনকে সমস্ত রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। লন্ডনের পাশে দাঁড়িয়ে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছে অষ্ট্রেলিয়াও।

দুটি ঘটনাতে মোট ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে লন্ডন পুলিস। আহতের সংখ্যা ২০। এখনও পর্যন্ত ৩ জঙ্গিকে গুলি করে মেরে ফেলেছে পুলিস।

.