ক্যালিফোর্নিয়া বাঙালি বন্দুকবাজের হানা, কী ছিল মোটিভ?

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যানালিস্ট পদে চাকরি করতেন খড়গপুর আইআইটির প্রাক্তনী মৈনাক সরকার। মেধাবী এই বঙ্গসন্তানের হাতে খুন স্ত্রী ও তাঁর অধ্যাপক। 

Updated By: Jun 3, 2016, 05:40 PM IST
ক্যালিফোর্নিয়া বাঙালি বন্দুকবাজের হানা, কী ছিল মোটিভ?

ওয়েব ডেস্ক: ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যানালিস্ট পদে চাকরি করতেন খড়গপুর আইআইটির প্রাক্তনী মৈনাক সরকার। মেধাবী এই বঙ্গসন্তানের হাতে খুন স্ত্রী ও তাঁর অধ্যাপক। 

খুনের ব্লুপ্রিন্ট
প্রথমে ক্যালিফোর্নিয়ার মিনেসোটায় নিজের বাড়িতে  স্ত্রী অ্যাশলে হাস্তিকে খুন করেন মৈনাক।

নেক্সট টার্গেট অধ্যাপক
মিনোসোটা থেকে সাড়ে তিনহাজার কিলোমিটার গাড়ি চালিয়ে লস অ্যাঞ্জেলস। বছর আটতিরিশের  মৈনাক পৌছে যান ক্যালিফোর্নিয়ার ইউসিএল ক্যাম্পাসে। গোটা শরীর কালো পোশাকে মোড়া। ব্যাকপ্যাকে দুটি  সেমি অটোমেটিক বন্দুক ও কয়েক রাউন্ড গুলি।

বিশ্ববিদ্যালয় চত্বরের একটি বিল্ডিংয়ের চার তলায় অধ্যাপক ক্লুগের অফিস। একসময়ের মৈনাকের পিএইচডি গাইড। ঘরে ঢুকে পয়েন্টব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে অধ্যাপক ক্লুগকে গুলি করেন মৈনাক। এরপর নিজের মাথায় গুলি নিজেও আত্মঘাতী হন তিনি। 

কিন্তু কেন এই নৃশংস খুন? 
মৈনাকের ব্লগেই মিলেছে খুনের কারণ। সেখানে মৈনাকের অভিযোগ, রিসার্চ গাইড ক্লুগ তাঁর কম্পিউটার কোড চুরি করে অন্য ছাত্রকে দিয়েছিলেন। তদন্তে মার্কিন পুলিসের প্রাথমিক অনুমান, সেই রাগেই নিজের পিএইচডি গাইড ক্লুগকে খুন করেছেন মৈনাক।

টার্গেটে ছিলেন আরও এক সহকর্মী

মিনেসোটায় স্ত্রী অ্যাশলে হাসতির দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি চিরকুট। চিকুটে লেখা খতম তালিকায় হাসতি,ক্লুগ ছাড়াও মিলেছে মৈনাকের আরও এক সহকর্মীর নাম। স্ত্রী অ্যাশলেও কেন মৈনাকের রোষের বলি হলেন তা খতিয়ে দেখছে মার্কিন পুলিস। কেরিয়ারে একের পর এক কৃতিত্বের অধিকারী হয়েও কোন রাগ বা আক্রোশ থেকে স্ত্রী ও অধ্যাপকে খুন করে আত্মঘাতী হলেন খড়গপুর আইআইটির প্রাক্তনী, তাই এখন তদন্তে খতিয়ে দেখছেন মার্কিন গোয়েন্দারা।

.