পোকায় খেয়ে নিয়েছিল ঠৌঁট, হাত, পা, অবশেষে অস্ত্রপচারে পেলেন নতুন ঠোঁট

ভেবেছিলেন জ্বর হয়েছে। কিন্তু তা ছিল স্ট্রেপ এ ইনফেকশন। সেই সংক্রমণেই আস্তে আস্তে খসে পড়ে হাত, পা, নিশ্চিহ্ন হয়ে যায় ঠোঁট।

Updated By: Sep 3, 2014, 10:16 PM IST
পোকায় খেয়ে নিয়েছিল ঠৌঁট, হাত, পা, অবশেষে অস্ত্রপচারে পেলেন নতুন ঠোঁট

ওয়েব ডেস্ক: ভেবেছিলেন জ্বর হয়েছে। কিন্তু তা ছিল স্ট্রেপ এ ইনফেকশন। সেই সংক্রমণেই আস্তে আস্তে খসে পড়ে হাত, পা, নিশ্চিহ্ন হয়ে যায় ঠোঁট।

এই কাহিনি উইলশায়ারের ৩৪ বছর বয়সী অ্যালেক্স লুইসের। গত বছর নভেম্বরে এই সংক্রমণে আক্রান্ত হন অ্যালেক্স। অবশেষে ১‍ বছর পর অস্ত্রপচার করে তাঁর খোয়া যাওয়া শরীরের অংশের কিছুটা ফিরে পেলেন অ্যালেক্স। স্যালিসবারি ডিস্ট্রিক্ট হাসপাতালের চিকিত্‍সকরা ২০ ঘণ্টা চেষ্টায় অ্যালেক্সের কাঁধের অংশ থেকে মাংস নিয়ে তাঁর ঠোঁট তৈরি করেছেন। ঠোঁট স্বাভাবিক গঠনে আসতে অন্তত ৬ মাস সময় লাগবে বলে জানিয়েছেন চিকিত্‍সকরা।

অস্ত্রপচারের পর আয়নায় নিজেকে দেখে চমকে ওঠেন অ্যালেক্স। প্রথম ৬ ঘণ্টার অস্ত্রপচারের পর মুখ খুলতে পারেন অ্যালেক্স। এরপর সাড়ে ১৪ ঘণ্টার অস্ত্রপচারে গঠন করা হয় তাঁর ঠোঁট। শিরা, ধমনী জড়িয়ে দিয়ে রক্ত জমে গিয়ে মুখের বাঁ দিকের চামড়া কুঁচকে গিয়েছিল। অ্যালেক্সের স্ত্রী লুসি জানান, অ্যালেক্স নিজের নতুন ঠোঁটের ছবি পোস্ট করতে চান। যাতে তিনি সকলের রোল মডেল হতে পারেন।

 

 

.