'মানসিক চাপ'-এ আদালতে গরহাজির Mehul Choksi, স্থগিত শুনানি

মেডিকেল সার্টিফিকেট জমা চোকসির আইনজীবীদের

Updated By: Jun 15, 2021, 10:20 AM IST
'মানসিক চাপ'-এ আদালতে গরহাজির Mehul Choksi, স্থগিত শুনানি

নিজস্ব প্রতিবেদন: ডমিনিকার দুটি আদালতে মেহুল চোকসির (Mehul Choksi) বিরুদ্ধে দুটি মামলার শুনানি চলছে। কিন্তু সোমবার ম্যাজিস্ট্রেট আদালতে (Magistrate Court) উপস্থিত থাকতেই পারলেন না চোকসি। অনুপস্থিতির কারণ আদালতকে জানালেন চোকসির আইনজীবীরা। বলা হয়েছে, 'মানসিক চাপ'-এ ভুগছেন তাঁদের মক্কেল। উচ্চ রক্তচাপের দরুণ এদিন আদালতে তিনি আসতে পারেননি।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের জলভাগে ঘেরা দেশ ডমিনিকায় (Dominica) চোকসির বেআইনি অনুপ্রবেশের অভিযোগে মামলা চলছে রসিউয়ের ম্যাজিস্ট্রেট কোর্টে। প্রধান বিচারপতি ক্যারেট জর্জ মামলা শুনছেন। কিন্তু এদিনের শুনানিতে হাজিরা দিতে পারলেন না খোদ অভিযুক্তই। জানা গিয়েছে, চোকসির আইনজীবীরা Dominica China Friendship Hospital থেকে চিকিৎসকের স্বাক্ষরসহ একটি মেডিক্যাল সার্টিফিকেট জমা দেন আদালতে। সেখানেই উল্লেখ করা হয়, মানসিক চাপে (Mental Stress) ভুগছেন চোকসি। গত দু'সপ্তাহ থেকে চিকিৎসা করাচ্ছেন। তাই কোর্টে হাজিরা দিতে পারেননি তিনি।

আরও পড়ুন: মন্তব্যে একাধিপত্যের ইঙ্গিত, China-কে জাঁতাকলে ফেলতে দল বাঁধল G7 নেতারা

এই অবস্থায় শুনানি পিছিয়েছে আদালত (Hearing Adjourned)। আগামী ২৫ জুন ক্যারিবিয়ান সময় অনুসারে সকাল ৯টায় হবে শুনানি। পরবর্তী রিম্যান্ডে ১৭ই জুন চোকসিকে আদালতে আসার নির্দেশ দেওয়া হয়েছে। ততদিন পর্যন্ত পুলিসি ঘেরাটোপে হাসপাতালেই থাকছেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩,৫০০ কোটি টাকা আর্থিক দুর্নীতি মামলায় অভিযুক্ত মেহুল চোকসি।  

আরও পড়ুন: 'ভারতীয়দের কাছে মাটি মাতৃসম,' রাষ্ট্রপুঞ্জে মাটি অবনমন রুখতে বার্তা Modi-র

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)