Pakistan: পাকিস্তানে গির্জায় আগুন, খ্রিস্টানদের বাড়িতে ভাঙচুর! উদ্বিগ্ন জো বাইডেন...

Attacks On Churches In Pakistan: পাকিস্তানে কি সংখ্যালঘুরা বিপন্ন? গতকাল, বুধবার থেকে সেখানে যা ঘটছে, তা থেকে এমন মনে করাটা খুব অন্যায় হবে না বলেই মত সংশ্লিষ্ট মহলের। সেখানে উন্মত্ত জনতা ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে একের পর এক গির্জায়! কেন?

Updated By: Aug 17, 2023, 08:21 PM IST
Pakistan: পাকিস্তানে গির্জায় আগুন, খ্রিস্টানদের বাড়িতে ভাঙচুর! উদ্বিগ্ন জো বাইডেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানে কি সংখ্যালঘুরা বিপন্ন? গতকাল, বুধবার থেকে সেখানে যা ঘটছে তা থেকে এমন মনে করাটা খুব অন্যায় হবে না বলেই মত সংশ্লিষ্ট মহলের। সেখানে উন্মত্ত জনতা ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে একের পর এক গির্জায়--এই ছবি দেখে শিউরে উঠছেন সকলে। সংখ্যালঘু খ্রিস্টান মহল্লার বাড়িগুলিতেও চলছে লুটপাট! পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ফয়জলাবাদ-সহ বেশ কিছু এলাকায় এই ছবি।

আরও পড়ুন: Global Water Scarcity: বিশ্ব জুড়ে ৪০০ কোটিরও বেশি মানুষ চরম জলসংকটে পড়তে চলেছেন! ভারতেও কি খরা?

পাকিস্তানে খ্রিস্টানদের উপর হামলার ঘটনা নিয়ে বৃহস্পতিবার কড়া প্রতিক্রিয়া জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।  জো বাইডেন সরকারে বিদেশ দফতরের মুখপাত্র জানান, পঞ্জাব প্রদেশে খ্রিস্টানদের বিরুদ্ধে হিংসার ঘটনায় ওয়াশিংটন উদ্বিগ্ন। তিনি বলেন, অবিলম্বে পাকিস্তান সরকারকে সংখ্যালঘুদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

কেন পাকিস্তানে এমন করা হচ্ছে? 

জানা যাচ্ছে, মূল অভিযোগ 'ব্লাসফেমি' বা ঈশ্বরনিন্দা বা ধর্ম অবমাননার। এই অভিযোগ তুলে এর আগে সেখানে হিন্দুদের উপরও হামলা হয়েছে, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে সেখানকার মন্দিরে। এ বার একই ঘটনা সেখানকার খ্রিস্টানদের কেন্দ্র করে।

আরও পড়ুন: Myanmar: খনিতে ভয়াবহ ধসে মৃত্যু ৩২ জনের! বহু কর্মীর দেহ এখনও ধ্বংসস্তূপের তলায়...

এই 'ব্লাসফেমি'র অভিযোগ তুলেই পাক কট্টরপন্থী মুসলিম গোষ্ঠীগুলি এবার খিস্টানদের নিশানা করেছে বলে অভিযোগ। ধর্ম অবমাননার অভিযোগে পুলিস দুই খ্রিস্টান তরুণকে গ্রেফতার করার পরে বুধবার উত্তেজনা ছড়ায় সেখানে। আক্রান্ত হয় চার্চ এবং খ্রিস্টান মহল্লাগুলি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.