নতুন বিশ্বরেকর্ড! আপনি নারী হলে অবশ্যই জানুন কী রেকর্ড

বিশ্বজুড়ে রেকর্ডের শেষ নেই। কেউ সবচেয়ে বেশি বিয়ে করে রেকর্ড গড়েন। কেউ মোটা হিসেবে রেকর্ড করেন। কেউ আবার শুক্রানু দানের মাধ্যমে বিশ্বজুড়ে শত শত সন্তানের বাবা হয়ে রেকর্ড করছেন। তবে এবার যে রেকর্ডটির কথা বলা হবে, তা শুনলে অবিশ্বাস্যই মনে হবে। একজন স্ত্রীর থেকে সর্বাধিক সন্তান পাওয়ার বিশ্ব রেকর্ড গড়েছেন এক বাবা! এই বাবার বাড়ি রাশিয়ার মস্কোয়। তাঁর সন্তানের সংখ্যা ৬৯। এখানেই শেষ নয়।

Updated By: Jun 21, 2016, 10:15 AM IST
নতুন বিশ্বরেকর্ড! আপনি নারী হলে অবশ্যই জানুন কী রেকর্ড

ওয়েব ডেস্ক: বিশ্বজুড়ে রেকর্ডের শেষ নেই। কেউ সবচেয়ে বেশি বিয়ে করে রেকর্ড গড়েন। কেউ মোটা হিসেবে রেকর্ড করেন। কেউ আবার শুক্রানু দানের মাধ্যমে বিশ্বজুড়ে শত শত সন্তানের বাবা হয়ে রেকর্ড করছেন। তবে এবার যে রেকর্ডটির কথা বলা হবে, তা শুনলে অবিশ্বাস্যই মনে হবে। একজন স্ত্রীর থেকে সর্বাধিক সন্তান পাওয়ার বিশ্ব রেকর্ড গড়েছেন এক বাবা! এই বাবার বাড়ি রাশিয়ার মস্কোয়। তাঁর সন্তানের সংখ্যা ৬৯। এখানেই শেষ নয়।

অনেকে ভাবতে পারেন প্রতিবছর একটা করে সন্তান জন্ম দিলেও তো ৬৯ বছর লেগে যাওয়ার কথা। সেটা সত্য। তবে ওই ব্যক্তির স্ত্রী ফিওডোর তাঁকে ১৬ জোড়া যমজ, সাত সেট ট্রিপলেট (একসঙ্গে তিনটি বাচ্চা হওয়া) ও চার সেট কোয়াড্রুপ্লেট (একসঙ্গে চারটি বাচ্চা হওয়া) সন্তান উপহার দিয়েছেন। মজার ব্যাপার হচ্ছে ওই নারী কখনও কোন একক সন্তান জন্ম দেননি।

.