Northern Ireland: এক মাস পরে পোষ্য ফিরল মনিবের কাছে! কত পথ ঘুরে জানলে অবাক হবেন...

Northern Ireland: সরমার সন্তান নানা সময়েই নানা বিচিত্র ঘটনা ঘটায়। এবার সুদূর আয়ারল্যান্ডে ঘটল তেমনই এক ঘটনা। প্রায় ১ মাস ধরে ৬৪ কিলোমিটার পথ হেঁটে সে ফিরেছে তার পুরনো ঠিকানায়। নাম তার কুপার লিয়াপ্ট। ২৭ দিন ধরে সড়ক-জঙ্গল পেরিয়ে প্রায় ৬৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে নিজের পুরনো ঠিকানায় ফিরেছে কুপার লিয়াপ্ট নামের এই গোল্ডেন রিট্রিভার।

Updated By: May 1, 2023, 04:54 PM IST
Northern Ireland: এক মাস পরে পোষ্য ফিরল মনিবের কাছে! কত পথ ঘুরে জানলে অবাক হবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সরমার সন্তান নানা সময়েই নানা বিচিত্র ঘটনা ঘটায়। এবার সুদূর আয়ারল্যান্ডে ঘটল তেমনই এক ঘটনা। প্রায় ১ মাস ধরে ৬৪ কিলোমিটার পথ হেঁটে সে ফিরেছে তার পুরনো ঠিকানায়। নাম তার কুপার লিয়াপ্ট। গোল্ডেন রিট্রিভার প্রজাতির সারমেয়। একরত্তি পোষ্যের এমন কাণ্ডে হতবাক এর নতুন মালিক! তিনি  কুপার লিয়াপ্টকে দত্তক নিয়েছিলেন।

আরও পড়ুন: China: এবার সরকারি নিয়ম মেনেই মা হতে পারবেন অবিবাহিত তরুণীরাও! কী ভাবে?

২৭ দিন ধরে দীর্ঘ সড়ক-জঙ্গল পেরিয়ে, প্রায় ৬৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে নিজের পুরনো ঠিকানায় ফিরেছে কুপার লিয়াপ্ট নামের গোল্ডেন রিট্রিভার। প্রাথমিক ভাবে তার নতুন মালিক ঘটনায় হতবাক হলেও শেষ পর্যন্ত দত্তক নেওয়া কুকুরটিকে ফিরে পেয়েছেন তিনি।

জানা গিয়েছে, নিজের প্রিয় গোল্ডেন রিট্রিভার কুপার লিয়াপ্টকে এর নয়া মালিকের হাতে তুলে দিয়ে পাততাড়ি গুটিয়ে চলেই গিয়েছিলেন পুরনো মালিক। কিন্তু যে কোনও কারণেই হোক, হয়তো পুরনো মালিককে ছেড়ে ভালো ছিল না তার মন। তাই উত্তর আয়ারল্যান্ডের টাইরোন কাউন্টির নতুন ঠিকানায় পৌঁছনোর প্রায় সঙ্গে সঙ্গেই গাড়ি থেকে ঝাঁপিয়ে পড়ে নিমেষে অদৃশ্য হয়ে যায় সে। পরে কুপারের খোঁজ পেতে ''লস্ট প্য'জ এনআই''-এর দ্বারস্থও হয়েছিলেন নয়া মালিক।

আরও পড়ুন: Micigan Boy Savs Lives: চলন্ত বাসে জ্ঞান হারালেন চালক, স্টিয়ারিং ধরে ৬৬ জনের প্রাণ বাঁচাল সপ্তম শ্রেণির পড়ুয়া

তার পর তন্নতন্ন করে শুরু হয়েছিল খোঁজ। বেশ কয়েকবার কুপারকে দেখতে পাওয়ার কথা জানিয়ে সংস্থাটির দফতরে ফোনও এসেছিল। কিন্তু প্রায় সঙ্গে সঙ্গেই সেই সব জায়গায় পৌঁছেও কুপারের নাগাদ শেষ পর্যন্ত পাওয়া যায়নি। 

শেষ পর্যন্ত সকলকে এড়িয়ে ২৭ দিন বিভিন্ন পথ পাড়ি দিয়ে লন্ডনডেরি কাউন্টির টোবেরমোরে নিজের পুরনো ঠিকানায় পৌঁছয় কুপার। কুপারকে তার নয়া মালিক নাইজেল ফ্লেমিংয়ের কাছে ফিরিয়েও দেওয়া হয়েছে। দত্তক নেওয়া পোষ্যকে ফিরে পেয়ে রীতিমতো খুশি তার নতুন মালিক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.