close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লন্ডনের জেলেই নীরব মোদী, আরও একবার খারিজ হয়ে গেল জামিনের আবেদন

পিএনবি-র ঋণখেলাপ করে পলাতক হিরে ব্যবসায়ী নীরব মোদী। 

Updated: Mar 29, 2019, 11:43 PM IST
লন্ডনের জেলেই নীরব মোদী, আরও একবার খারিজ হয়ে গেল জামিনের আবেদন

নিজস্ব প্রতিবেদন: জামিন পেলেন না নীরব মোদী। লন্ডনের ওয়েস্ট মিনস্টার আদালতে খারিজ হয়ে গেল পিএনবি-র ১৩ হাজার কোটি টাকার ঋণখেলাপকারীর আবেদন। আপাতত জেলেই থাকতে হচ্ছে নীরবকে। ২৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানি। 

ব্রিটেনের আদালতে ভারতের পক্ষের আইনজীবী জানান, গ্রেফতারি এড়াতে প্রত্যক্ষদর্শীদের হুমকি ও ঘুষ দেওয়ার চেষ্টা করেছেন নীরব মোদী। তার জামিনের বিরোধিতা করে একাধিক তথ্যপ্রমাণ জমা দেয় ইডি ও সিবিআই। লন্ডনের ক্রাউন প্রসিকিউশন সার্ভিসের হাতে সেগুলি তুলে দেন অফিসাররা। 

সিবিআই ও ইডি চাইছিল, যতদিন না নীরব মোদীকে ভারতের হাতে তুলে দেওয়া হচ্ছে, ততদিন যেন তিনি লন্ডনের জেলেই থাকেন। কারণ জামিন পেলেই ফের গা ঢাকা দেওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে। দিল্লি পাসপোর্ট বাতিল করার পরেও ব্রিটেনের বাইরে গিয়েছেন নীরব। এটাও তার বিরুদ্ধে বড়সড় হাতিয়ার করা হবে। এর আগেও একবার ওয়েস্ট মিনস্টার ম্যাজিস্ট্রেটের আদালতে জামিনের আর্জি করেন নীরব। কিন্তু, তা খারিজ হয়ে যায়।

এদিকে শুনানি শুরু হতেই সরিয়ে দেওয়া হয় ইডির যুগ্ম অধিকর্তা সত্যব্রত কুমারকে। নীরবের জামিনের বিরোধিতা করতে ইডির যে দলটি লন্ডনে রয়েছে, তার অন্যতম সদস্য তিনি। সরকারিভাবে অবশ্য জানানো হয়েছে শুক্রবারই শেষ হয়েছে সত্যব্রত কুমারের মেয়াদ। তাঁর জায়গায় এলেন ইডির মুম্বই শাখার অতিরিক্ত অধিকর্তা। গত বিশে মার্চ নীরব মোদীকে পাকড়াও করে স্কটল্যান্ড ইয়ার্ড পুলিস। 

আরও পড়ুন- বিগত প্রজন্মের ফোঁপর চাপা দিয়ে বসে আছে আগামী