জঙ্গিসংগঠনগুলিকে এখনও পুরোদস্তুর মদত দিচ্ছে ইসলামাবাদ, রিপোর্ট মার্কিন বিদেশ দফতরের

জইশ, লস্কর ছাড়াও তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি), জামাত-উল-আহরর (জেইউএ), ইসলামিক স্টেটের খোরাসান প্রোভিন্স (আইএসআইএস-কে), লস্কর-ই-ঝাংভি অল-আলামি (এলজেএ) জঙ্গিসংগঠনগুলি পাক মদতের তালিকায় রয়েছে

Updated By: Nov 2, 2019, 03:52 PM IST
জঙ্গিসংগঠনগুলিকে এখনও পুরোদস্তুর মদত দিচ্ছে ইসলামাবাদ, রিপোর্ট মার্কিন বিদেশ দফতরের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান আছে পাকিস্তানেই! সন্ত্রাসবাদের আঁতুড়ঘরে জঙ্গিসংগঠনগুলিকে অর্থ সরবরাহ, নিয়োগ পুরদস্তুর হচ্ছে বলে শুক্রবার মার্কিন বিদেশ দফতর দাবি করল। লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মতো আন্তর্জাতিক তকমা পাওয়া সংগঠনগুলিকে পাকিস্তান এখনও সব রকমভাবে সাহায্য করে চলেছে।

পিটিআই সংবাদ সংস্থা সূত্রে জানা যাচ্ছে, পাকিস্তানের ন্যাশনাল অ্যাকশন প্ল্যানের দাবি, জঙ্গি কার্যকলাপ সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়েছে, কিন্তু বাস্তব চিত্র বলছে ভিন্ন কথা। হক্কানি নেটওয়ার্ক, লস্কর-ই-তইবা এবং জইশ-ই-মহম্মদের মতো জঙ্গি সংগঠনগুলির আরও বাড়বাড়ন্ত হয়েছে ইমরান খানের জমানায়। পাকিস্তানে বসেই বিদেশের মাটিতে নাশকতার ছক কষা হচ্ছে বলে দাবি মার্কিন যুক্তরাষ্ট্রের। এর জন্য ইসলামাবাদের তরফে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে না বলে অভিযোগ।

আরও পড়ুন- দেখুন বিশ্বের এক নম্বর জঙ্গি বাগদাদির প্রাসাদে মার্কিন সেনার এনকাউন্টারের ভিডিয়ো

জইশ, লস্কর ছাড়াও তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি), জামাত-উল-আহরর (জেইউএ), ইসলামিক স্টেটের খোরাসান প্রোভিন্স (আইএসআইএস-কে), লস্কর-ই-ঝাংভি অল-আলামি (এলজেএ) জঙ্গিসংগঠনগুলি পাক মদতের তালিকায় রয়েছে।

.