WATCH | Bangladesh-Pakistan: বাংলাদেশের অনুপ্রেরণা PAK, স্বাধীনতার ডাকে আটারির ওপারে বিকোচ্ছে পদ্মাপারের পতাকা!

Bangladesh-Pakistan: বাংলাদেশই এখন পাকিস্তানের অনুপ্রেরণা। আটারির ওপারে বিকোচ্ছে পদ্মাপারের পতাকা...  

Updated By: Aug 21, 2024, 08:00 PM IST
 WATCH | Bangladesh-Pakistan: বাংলাদেশের অনুপ্রেরণা PAK, স্বাধীনতার ডাকে আটারির ওপারে বিকোচ্ছে পদ্মাপারের পতাকা!
বাংলাদেশই পথ দেখাচ্ছে পাকিস্তানকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোটা সংস্কার আন্দোলনের জেরে, গত ৫ অগাস্ট শেখ হাসিনা (Seikh Hasin) প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন। ছাত্র-জনতার ক্ষমতাচ্যুত করেছে দোর্দণ্ড প্রতাপশালী সরকারকে। তা দেখেই অনুপ্রাণিত বাংলাদেশের পড়শি রাষ্ট্র পাকিস্তান। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা সরকারবিরোধী আন্দোলনে বারবার বাংলাদেশের উদাহরণ টেনে আনছেন। এই অবস্থায় আটারির ওপারে দেদারে বিকোচ্ছে পদ্মাপারের পতাকা!

আরও পড়ুন: নিজের দেশেই ফিরতে পারছেন না সাকিব! ভয়ে থরথরিয়ে কাঁপছেন...পাড়ি জমাচ্ছেন পাকিস্তানে

গত ১৪ অগাস্ট ছিল পাকিস্তানের ৭৮তম স্বাধীনতা দিবস। ফি-বছরের মতো এবারও রীতিমতো ধুমধাম করে স্বাধীনতা উদযাপন করেছেন পাকিস্তানিরা। স্বাভাবিক ভাবেই,  পাকিস্তানের পতাকাও বিক্রি বেড়ে গিয়েছিল এই সময়টায়। তবে এবার পাকিস্তানের মাটিতে ফুটে উঠল ভিন্ন চিত্র। সেখানে চুটিয়ে বিক্রি হল বাংলাদেশের পতাকা!

মহম্মদ রেহান নামের এক ইউটিউবার ১৪ অগাস্ট একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তিনি মূলত তাঁর ভিডিয়োতে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশিদের নিয়ে পাকিস্তানিদের মনোভাবের কথাও তুলে ধরেন তিনি। এই ভিডিয়োতে তিনি কয়েকজন পাকিস্তানি পতাকা বিক্রেতাদের তুলে ধরেছেন। সেখানেই দেখা যাচ্ছে যে, পাকিস্তানি ক্রেতাদের কাছেও বাংলাদেশি পতাকার প্রচুর চাহিদা রয়েছে। প্রায় ১২০০-১৩০০ বাংলাদেশি পতাকা বিক্রি হয়েছে। অনেকেই জানিয়েছেন যে, তাঁরা বাংলাদেশিদের আন্দোলনকে সমর্থন করছেন।

আরও পড়ুন: ভারত ছাড়ল জল! হাবুডুবু খেতে খেতে বাংলাদেশের কাতর আর্জি...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.