Pakistan Train Blast: পাকিস্তানে ট্রেনে বিস্ফোরণ! লাগেজে লুকনো সিলিন্ডার ফাটল কামরায়...

Pakistan Train Blast: গোদের উপর বিষফোঁড়া। নানা সংকটে জর্জরিত পাকিস্তান। এমনিতেই আর্থিক সংকটে দীর্ঘদিন ধরে জর্জরিত পাকিস্তান। এর উপর আবার ট্রেনে বিস্ফোরণ ঘটল। বৃহস্পতিবার কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের এক বগিতে এই বিস্ফোরণ।

Updated By: Feb 16, 2023, 03:13 PM IST
Pakistan Train Blast: পাকিস্তানে ট্রেনে বিস্ফোরণ! লাগেজে লুকনো সিলিন্ডার ফাটল কামরায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোদের উপর বিষফোঁড়া। নানা সংকটে জর্জরিত পাকিস্তান। এর উপর আবার ট্রেন বিস্ফোরণ ঘটল। বৃহস্পতিবার কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের একটি বগিতে বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণের জেরে ১ যাত্রীর মৃত্যু হয়েছে। অন্ততপক্ষে ৪ জন আহত। আহতদের অবস্থা গুরুতর। মৃত ও আহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। পাকিস্তানের পেশোয়ার থেকে কোয়েট্টা যাওয়ার পথে চিচাওয়াটনি রেলস্টেশন পেরনোর সময়ে এই বিস্ফোরণটি ঘটে। জানা গিয়েছে,পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের এক বগিতে দুর্ঘটনাটি ঘটে। সেই বগির বাথরুমের কাছে একটি সিলিন্ডার রাখা ছিল। সেটি ফেটেই এই বিস্ফোরণ ঘটে। এর জেরে ট্রেনের মধ্যেই মৃত্যু হয় এক যাত্রীর। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: Philippines Earthquake: মাঝরাতে কেঁপে উঠল মাটি, রিখটার স্কেলে মাত্রা ৬ ছাড়িয়ে গেল! সুনামি-আতঙ্ক নিয়ে ভূতাত্ত্বিকদের মত...

এমনিতেই আর্থিক সংকটে দীর্ঘদিন ধরে জর্জরিত পাকিস্তান। এর উপর আবার ট্রেনে বিস্ফোরণের ঘটনা। গত মাসেও এ ধরনের  বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেদেশে। ফের ঘটল। পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের বিস্ফোরণে ঘটে। চিচাওয়াটনি স্টেশন পেরোনোর সময়ে বিস্ফোরণটি ঘটে। এক যাত্রী ট্রেনে করে গ্যাস সিলিন্ডার নিয়ে যাচ্ছিলেন। সেখানেই ঘটে বিস্ফোরণ। সিলিন্ডারটি ওই যাত্রীর লাগেজের মধ্যে লুকনো ছিল। 

আরও পড়ুন: Indian American US politician Nikki Haley: এবার আমেরিকান প্রেসিডেন্ট হচ্ছেন এক ভারতীয়? জেনে নিন তাঁর সম্বন্ধে...

গত ৩০ জানুয়ারি পাকিস্তানের কাচ্চি জেলায় জাফর এক্সপ্রেসে বিস্ফোরণ ঘটেছিল। পেশোয়ার থেকেই আসছিল ট্রেনটি। সেই ঘটনায় পাঁচ জন আহত হয়েছিলেন। তবে সেটা নিছক দুর্ঘটনা ছিল না। ছিল জঙ্গি হামলা। তেহরিক-ই-তালিবান নামের এক দল সেই বিস্ফোরণের দায়ও স্বীকার করেছিল।

এদিকে গভীর আর্থিক সংকটে ভুগছে পাকিস্তান। বিদেশ থেকে সাহায্যের রাস্তার ক্রমশ বন্ধ হয়ে আসছে। দেশে নিত্য প্রয়োজনীয় জিনিস অগ্নিমূল্য। পাকিস্তানি রুপিতে ১ লিটার দুধের দাম সেখানে ২১০ টাকা, ১ কিলোগ্রাম চিকেনের দাম ৭৮০ টাকা। বোনলেস চিকেনের দাম দাঁড়িয়েছে ১০০০ থেকে ১১০০ প্রতি কেজি। এরকম পরিস্থিতিতে ফের বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আজ ১৬ ফেব্রুয়ারি থেকে ফের বাড়তে চলেছে পেট্রোল-ডিজেলের দাম। প্রতি লিটার পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে ৩২ টাকা। এর ফলে আগামী ১৫ দিন পেট্রোলের দাম ২৫০ টাকা থেকে বেড়ে ২৮২ টাকার মতো হবে। ডিজেলের দাম ২৬২.৮ টাকা থেকে বেড়ে হতে পারে ২৯৫.৬৪ টাকা।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.