হুহু করে ঢুকছে জল, সুড়ঙ্গে ডুবন্ত মেট্রোতে মৃত্যু ১২ জনের, বাকিদের উদ্ধারে সেনা

আটকে থাকা যাত্রীদের কাছে পৌঁছানো সম্ভব হলেও উদ্ধার করার যায়নি। দরজা ভাঙার চেষ্টা করা হয়। প্রায় ৫০ ঘণ্টা আটকে থাকার পর তাঁদের উদ্ধার করা হয়।   

Updated By: Jul 21, 2021, 05:23 PM IST
হুহু করে ঢুকছে জল, সুড়ঙ্গে ডুবন্ত মেট্রোতে মৃত্যু ১২ জনের, বাকিদের উদ্ধারে সেনা

নিজস্ব প্রতিবেদন:  বদ্ধ মেট্রোর মধ্যে বুক সমান জল। বাঁচার চেষ্টায় যাত্রীরা। এমনই একটি মর্মান্তিক ভিডিও প্রকাশ্যে এসেছে। ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল চিন হেনানে। সেখানে মারাত্মক বৃষ্টি হওয়ায় নদী নালা রাস্তা ভরে উঠেছে। যার জেরে ডুবন্ত মাটির তলার মেট্রো। সেখানেই আটকে পড়েছে মানুষ। মেট্রোতে ওঠার সময় জানা ছিল না আগে গিয়ে বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হবে। 

হুহু করে জল মেট্রোর মধ্যে ঢোকা মাত্রই আলো নিভতে থাকে। আধো অন্ধকার পরিস্থিতি তৈরি হতে থাকে। ভয় পেয়ে যান যাত্রীরা। চিৎকার করতে থাকেন। চালক  প্রথমে জলের গভীরতা বুঝতে পারেননি। সুড়ঙ্গের মধ্যে দিয়ে ট্রেনটিকে নিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু মাঝপথেই জলের স্তর বাড়তে শুরু করে। জানা গিয়েছে, চিনে প্রবল বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই ঘটনায় মেট্রোর মধ্যে বন্দী হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। 

জানা গিয়েছে, ৭০০ জন যাত্রী নিয়ে আটকে পড়ে ট্রেনটি। যাত্রীরা ফোন করে ও নেট মাধ্যমে প্রাণ বাঁচানোর জন্য কাতর অনুরোধ করতে থাকেন। তখনই ভাইরাল হয়ে পড়ে সেই মুহূর্তের ভিডিও ও ছবি। ঘটনাস্থলে কাজ করছে বিপর্যয়  মোকাবিলা বাহিনী ও সেনা। আটকে থাকা যাত্রীদের কাছে পৌঁছানো সম্ভব হলেও উদ্ধার করার যায়নি। দরজা ভাঙার চেষ্টা করা হয়। প্রায় ৫০ ঘণ্টা আটকে থাকার পর তাঁদের উদ্ধার করা হয়।