নিজস্ব প্রতিবেদন: পিএনবি(PNB) দুর্নীতিতে জড়িত মেহুল চোকসির(Mehul Choksi) নাগরিকত্ব নিয়ে প্রয়োজনীয় তথ্য হাতে এসে গেলেই তাকে তুলে দেওয়া হবে অ্যান্টিগার পুলিসের হাতে। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন ডমিনিকান রিপাবলিকের স্বরাষ্ট্র মন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মধ্য জুন পর্যন্ত বাড়ানো হল বাধানিষেধ, নবান্নে ঘোষণা Mamata-র


অ্যান্টিগা(Antigua) থেকে পালাতে গিয়ে ডমিনিকান রিপাবলিকে গ্রেফতার পিএনবি দুর্নীতির মাথা মেহুল চোকসি। অবৈধভাবে ঢুকে পড়ায় তাকে গ্রেফতার করেছে ডমিনিকার(Doninican Republic) পুলিস।  চোকসির বিরুদ্ধে ইন্টারপোলের নোটিস থাকায় তাঁর নাগরিকত্ব নিয়ে এবার কাটা ছোঁড়া করছে পুলিস। প্রসঙ্গত, ২০১৭ সালে অ্যান্টিগার নাগরিকত্ব নেন মেহুল চোকসি। এরপর ২০১৮ সালের জানুয়ারিতে ভারত ছাড়েন এই হিরে ব্যবসায়ী।



বৃহস্পতিবার ডমিনিকার স্বরাষ্ট্র মন্ত্রক ও হোমল্যান্ড সিকিউটির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, অবৈধভাবে ডমিনিকা প্রবেশ করায় গ্রেফতার করা হয়েছে ভারতীয় নাগরিক মেহুল চোকসিকে। তাকে খুঁজে ভারতের পুলিস। চোকসির(Mehul Choksi) নাগরিকত্ব নিয়ে অ্যান্টিগার কাছ থেকেও তথ্য চেয়ে পাঠানো হয়েছে। সেই তথ্য হাতে এনেই চোকসিকে অ্যান্টিগায় পুলিসের হাতে তুলে দেওয়া হবে।


আরও পড়ুন-বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি অনুরাগ কাশ্যপ, করা হল angioplasty 


এদিকে, অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন আজ জানিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই ভারতের হাতে তুলে দেওয়া হবে চোকসিকে। এমনটাই জানিয়েছেন আন্তর্জাতিক টিভি চ্যানেল WION। ব্রাউন জানিয়েছেন,'আশা করা যাচ্ছে ৪৮ ঘণ্টার মধ্যেই প্রাইভেট জেটে করে মেহুল চোকসির ভারতে প্রত্যর্পণের ব্যবস্থা করা যাবে। ডমিনিকার প্রধানমন্ত্রী রুসভেল্ট স্কেরিটের সঙ্গে গোটা বিষয় নিয়ে কথা হয়েছে। আমি তাঁকে অনুরোধ করেছি যাতে চোকসিকে ফের যেন অ্যান্টিগায় না পাঠানো হয়। প্রাইভেট জেটে সরাসরি ভারতে পাঠানোর অনুরোধ করেছি। অ্যান্টিগায় ফেরত এলে আইনি সমস্যায় জটিলতা বাড়বে।'। অর্থাত্ ডমিনিকাকে চোকসি সম্পর্কে তথ্য দিলেও তাকে ফেরত পাবে অ্যান্টিগা। সেক্ষেত্রে আইনি জটিলতা থাকলেও তাকে ভারতে ফেরত পাঠানোর ক্ষেত্রে খুব বেশি বাধা থাকছে না।