৪৮ ঘণ্টার মধ্যেই ভারতে পাঠানো হবে মেহুল চোকসিকে : অ্যান্টিগার প্রধানমন্ত্রী

অ্যান্টিগা থেকে পালিয়েছিলেন চোকসি, গতকাল রাতে ডমিনিকার পুলিস তাঁকে গ্রেফতার করে

Updated By: May 27, 2021, 09:24 AM IST
৪৮ ঘণ্টার মধ্যেই ভারতে পাঠানো হবে মেহুল চোকসিকে : অ্যান্টিগার প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই ভারতে পাঠানো হবে পলাতক হিরে ব্যবসায়ী তথা PNB কেলেঙ্কারির অন্যতম অভিযুক্ত মেহুল চোকসিকে (Mehul Choksi)।  WION সংবাদমাধ্যমকে এক্সক্লুসিভ এই তথ্য জানালেন অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন। অ্যান্টিগা থেকে হঠাৎই গায়েব হয়ে নৌকো করে ডমিনিকা দ্বীপে যান চোকসি। সেখান থেকে কিউবা যাওয়ার তালে ছিলেন চোকসি। লুকআউট নোটিস জারি করে অ্যান্টিগার পুলিস। গতকাল রাতে ডমিনিকার পুলিস তাঁকে গ্রেফতার করে।

ব্রাউন জানিয়েছেন,'আশা করা যাচ্ছে ৪৮ ঘণ্টার মধ্যেই প্রাইভেট জেটে করে মেহুল চোকসির ভারতে প্রত্যর্পণের ব্যবস্থা করা যাবেয আইনি কোনো সমস্যা হবে না বলেই বিশ্বাস করছি।' তিনি আরও বলেন, 'ডমিনিকার প্রধানমন্ত্রী রুসভেল্ট স্কেরিটের সঙ্গে গোটা বিষয় নিয়ে কথা হয়েছে। আমি তাঁকে অনুরোধ করেছি যাতে চোকসিকে ফের যেন অ্যান্টিগায় না পাঠানো হয়। প্রাইভেট জেটে সরাসরি ভারতে পাঠানোর অনুরোধ করেছি। অ্যান্টিগায় ফেরত এলে আইনি সমস্যায় জটিলতা বাড়বে।'

আরও পড়ুন: নৌকোয় চড়ে কিউবা যাওয়ার তালে জালিয়াতির পাণ্ডা Mehul Choksi, নাটকীয়ভাবে পাকড়াও

উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ১৪ হাজার কোটি টাকার ঋণ জালিয়াতির মামলায় (PNB Scam Case) কাকা নীরব মোদীর সঙ্গে অন্যতম অভিযুক্ত ভাইপো মেহুল চোকসি। তাঁকে (Mehul Choksi) দেশে ফেরানোর চেষ্টা করছে সিবিআই ও ইডি। ২০১৮ সাল থেকে অ্যান্টিগায় গিয়ে থাকছিলেন মেহুল। কিন্তু সে দেশের প্রশাসনের উপর ভারত চাপ বাড়াতেই সেখান থেকেও পালিয়ে যান তিনি। এবার ভারতে ফেরার পালা চোকসির। 

আরও পড়ুন: অন্যরকম সৌন্দর্য, বিশ্বের বিভিন্ন প্রান্তে দেখা মিলল Super Blood Moon-এর